ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

ফ্রান্সবিরোধী পোস্ট দেওয়ায় ১৫ বাংলাদেশিকে বহিষ্কার করলো সিঙ্গাপুর

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
ফ্রান্সবিরোধী পোস্ট দেওয়ায় ১৫ বাংলাদেশিকে বহিষ্কার করলো সিঙ্গাপুর

ঢাকা: সামাজিক গণমাধ্যমে ফ্রান্স বিরোধী পোস্ট দেয়ায় সিঙ্গাপুর থেকে ১৫ জন বাংলাদেশি বহিষ্কার হয়েছেন।

মঙ্গলবার (২৪ নভেম্বর) এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এএফপি জানায়, সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এসব বাংলাদেশিকে চিহ্নিত করে। এই ১৫ বাংলাদেশি নাগরিক বিভিন্ন সময়ে সিঙ্গাপুরের আইন অমান্য করে ফ্রান্স বিরোধী পোস্ট দেয়। সে কারণে তাদেরকে বহিষ্কার করে সিঙ্গাপুর।

এর আগে ৬ নভেম্বর সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশন দেশটির প্রশাসনের বরাদ দিয়ে জানিয়েছিল, ফ্রান্স ইস্যুতে অভিবাসী শ্রমিকরা জড়িয়ে পড়লে কঠোর শাস্তি দেবে সিঙ্গাপুর। অভিবাসী কর্মীদের এ থেকে বিরত থাকার জন্য আহ্বান জানিয়েছিল সিঙ্গাপুর।

সিঙ্গাপুরের স্বরাষ্ট্র ও জনশক্তি মন্ত্রণালয়ের বরাদ দিয়ে বাংলাদেশ হাইকমিশন জানিয়েছিল, ফ্রান্সের দুর্ঘটনার ঘটনার প্রেক্ষিতে অভিবাসী শ্রমিকদের উদ্দেশ্য বেশ কয়েকটি নির্দেশনা দেওয়া হয়েছে। সে অনুযায়ী ফ্রান্স বা অন্য কোনো দেশের ঘটনার প্রেক্ষিতে কোনো ব্যক্তি সহিংসতার সাথে জড়িয়ে পড়লে অথবা প্ররোচিত করলে সেটা, সামাজিক যোগাযোগ বা ইন্টারনেটে হলেও তিনি জেল জরিমানা বা অনির্দিষ্টকালের জন্য সিঙ্গাপুরে নিষিদ্ধ হতে পারেন। অভিবাসী শ্রমিকদের পরামর্শ দেওয়া হয়, তারা যেন ফ্রান্স ইস্যুতে কোনো কর্মকাণ্ড সংঘটিত বা অংশগ্রহণ না করেন।  

যে কোনো প্রকার সহিসংতার বিরুদ্ধে সিঙ্গাপুরের অবস্থান শূন্য সহনশীলতার। শ্রমিক নিবাসের বাইরে ভিতরে এই ইস্যুতে  কোনো কর্মকাণ্ড করতে নিষেধ করা হয়। তবে বাংলাদেশি অনেক কর্মীই তা মানেননি।

উল্লেখ্য, সিঙ্গাপুরে বাংলাদেশের প্রায় দুই লাখ অভিবাসী শ্রমিক রয়েছেন।  

বাংলাদেশ সময়: ২৩১৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
টিআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa