ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

এক হাজার টাকার জন্য ভাইয়ের হাতে ভাই খুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
এক হাজার টাকার জন্য ভাইয়ের হাতে ভাই খুন প্রতীকী ছবি

গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ীতে দোকানঘর ভাড়ার এক হাজার টাকার জন্য ছোট ভাই সোলায়মান সরকার শাপলাকে (৪৩) খুন করেছেন বড় ভাই আদম সরকার (৪৬)। এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।


 
মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে নিহতের স্ত্রী শাহানাজ ফৌজিয়া বাদী হয়ে পলাশবাড়ী থানায় মামলাটি দায়ের করেন।
 
এর আগে সোমবার (২৩ নভেম্বর) দিনগত রাত ৯টার দিকে উপজেলার ঢোলভাঙ্গা বাজারে এ ঘটনা ঘটে। শাপলা উপজেলার মহদীপুর ইউনিয়নের ঝালিঙ্গী গ্রামের মৃত আলাউদ্দিন সরকারের ছেলে।
 
মামলায় উল্লেখ করা হয়, পৈত্রিক সম্পত্তি নিয়ে আদম ও শাপলার মধ্যে বিরোধ চলে আসছিল। সোমবার সকালে পলাশবাড়ী কালিবাড়ী হাটে তাদের ভাটাটিয়া চিনু বাবুর কাছ থেকে দোকান ভাড়া বাবদ এক হাজার টাকা নেন শাপলা। পরে দিনগত রাত ৯টার দিকে ঢোলভাঙ্গা বাজারে রেশমি হার্ডওয়্যারের সামনে ওই টাকা নিয়ে দুই ভাইয়ের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। একপর্যায়ে পাশের পাপ্পুর ওষুধের দোকান থেকে একটি কাচি (সিজার) নিয়ে শাপলাকে তাড়া করে আদম। শাপলা প্রাণভয়ে পালাতে গিয়ে বাজারে ফাতেমা চাল আড়তের সামনে পা পিছলে পড়ে যান। এসময় আদম কাচি দিয়ে শাপলার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেন। একপর্যায়ে তার পিঠের ডান পাশে কাচি ঢুকিয়ে দিলে চিৎকার করে নিস্তেজ হয়ে পড়েন শাপলা। স্থানীয়রা শাপলাকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে করে রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়ার পথে রাত সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়।
  
পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান বাংলানিউজকে জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় হত্যা মামলা দায়ের হয়েছে। পলাতক আদম আলীকে গ্রেফতারে পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ২৪ নভেম্বর, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।