ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে মজুরি বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
সিরাজগঞ্জে মজুরি বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের সমাবেশ মজুরি বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের সমাবেশ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে অতিরিক্ত কর প্রত্যাহার ও মজুরি বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে বিড়ি শ্রমিকদের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে শহরের বাজার স্টেশন স্বাধীনতা স্কয়ার চত্বরে বিড়ি শ্রমিক ইউনিয়ন আয়োজিত এ সমাবেশে বক্তারা বলেন, পাকিস্তান আমল থেকে বিড়ি শিল্পের প্রতি বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে।

সিগারেটের কোম্পানিগুলোর সঙ্গে বৈষম্যমূলক শুল্কনীতির কারণে এ শিল্পটি এখন মুখ থুবড়ে পড়েছে। বিড়ি শিল্পের সঙ্গে জড়িত দেশের হাজার হাজার শ্রমিকদের জীবন-জীবিকা হুমকির মুখে রয়েছে।  

বক্তারা অবিলম্বে বিড়ির উপর আরোপিত অগ্রিম ১০% আয়কর, ধার্য্যকৃত অতিরিক্ত ৪ টাকা শুল্ক প্রত্যাহার, ভারতের মতো বিড়ি শিল্পকে কুটির শিল্প হিসেবে ঘোষণা এবং নূন্যতম মজুরী বোর্ডের মাধ্যমে বিড়ি শ্রমিকদের জন্য মজুরি কাঠামো নির্ধারণ করার দাবি জানান।

সিরাজগঞ্জ জেলা বিড়ি শ্রমিকের সভাপতি আমজাদ হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি এম. কে বাঙ্গালী, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, কার্যকারী সভাপতি আমিন উদ্দিন বিএসসি, সাংগঠনিক সম্পাদক হারিক হোসেন, প্রচার সম্পাদক শামীম ইসলাম, সিরাজগঞ্জ জেলা বিড়ি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকবর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ২৪ নভেম্বর, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।