ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা ভ্যাকসিনের জন্য চুক্তি হয়ে গেছে: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
করোনা ভ্যাকসিনের জন্য চুক্তি হয়ে গেছে: খাদ্যমন্ত্রী

নওগাঁ: এরই মধ্যে করোনা ভ্যাকসিনের জন্য চুক্তি স্বাক্ষর হয়ে গেছে, টাকাও দেওয়া হয়েছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।  

তিনি বলেন, আমেরিকা, ফ্রান্সসহ উন্নত দেশগুলো করোনা মোকাবিলা করতে হিমশিম খাচ্ছে।

অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটু হলেও করোনা নিয়ন্ত্রণ করতে পেরেছেন। সেই সঙ্গে আমাদের অর্থনৈতিক চাকাও ঘুরে দাঁড়িয়েছে। তাই দ্বিতীয় ধাপে করোনাকে মোকাবিলা করতে হবে।

যেদিন আমেরিকা, ফ্রান্সে প্রথম করোনা ভ্যাকসিন মানুষের দেহে পুশ করা হবে, সেদিন বাংলাদেশেও মানুষের দেহে ভ্যাকসিন পুশ করা হবে। এরই মধ্যে ভ্যাকসিনের জন্য চুক্তি স্বাক্ষর হয়ে গেছে। টাকাও দেওয়া হয়েছে। তাই ভ্যাকসিন নিয়ে চিন্তার কোনো কারণ নেই। ভ্যাকসিন যতদিন না পাওয়া যায়, ততদিন স্বাস্থ্যবিধি মেনে সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে। তাহলে দ্বিতীয় ধাপেও আমরা করোনাকে মোকাবিলা করতে পারব, যোগ করেন মন্ত্রী।  

সোমবার (২৩ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় মন্ত্রী আরও বলেন, করোনার এ বৈরী পরিস্থিতিতেও আমাদের দেশে এ পর্যন্ত একজন মানুষও না খেয়ে মারা যায়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা সঠিকভাবে সফলতার সঙ্গে করোনা পরিস্থিতি মোকাবিলা করেছি। এর মাধ্যমে প্রধানমন্ত্রী বিশ্বের অনেক দেশ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রশংসাও কুড়িয়েছেন।  

গণপরিবহন, হাটবাজার, দোকানপাটসহ সব জনসমাগমস্থলে মালিক-কর্মচারী, ক্রেতা-বিক্রেতাসহ সবাইকে মাস্ক পরার আহ্বান জানান তিনি।  

এ সভায় নওগাঁ-৩ আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার, জেলা প্রশাসক হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার চিশতীসহ প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্বাস্থ্য বিভাগ, মুক্তিযোদ্ধা, ব্যবসায়িক নেতৃবৃন্দ, গণপরিবহনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad