ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ছয় কোটি টাকা সহায়তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
করোনায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ছয় কোটি টাকা সহায়তা

ঢাকা: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) উদ্যোগে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত রাজধানীর বস্তিগুলোর ১২ হাজার অসহায় ও দরিদ্র পরিবারের মধ্যে ছয় কোটি টাকা নগদ অর্থ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। বস্তিগুলোর অসহায় ও দরিদ্র প্রত্যেক পরিবারকে পাঁচ হাজার টাকা করে নগদ অর্থ বিতরণ করা হবে।

সোমবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বুড়িগঙ্গা হলে প্রধান অথিতি হিসেবে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ কার্যক্রমের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসির গভার্নিং বোর্ডের সদস্য এবং সংসদ সদস্য (এমপি) প্রফেসর ডা. হাবিবে মিল্লাত।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র তাপস বলেন, কোভিড-১৯ মহামারির প্রভাবে সৃষ্ট দুর্যোগ মোকাবিলায় সরকারের নেতৃত্বে আমরা সবাই একযোগে কাজ করছি। এ সময়ে অনেকেই কিছুটা অসহায় সময় পার করছে। মানবতাই মূল এ বিষয়কে সামনে রেখে সবাইকে একযোগে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্যে রাখেন বাংলাদেশস্থ জার্মান রাষ্ট্রদূত, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব ফিরোজ সালাহ্ উদ্দিন, ঢাকা সিটি ইউনিটের সাধারণ সম্পাদক লায়ন শরিফ খান, জার্মান রেডক্রসের বাংলাদেশস্থ প্রধান মি. গৌরভ রায়সহ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এবং রেডক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তারা।

জার্মান রেড ক্রসের সহযোগিতায় করোনায় ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ সহায়তা দেওয়া ছাড়াও এ উদ্যোগের আওতায় ঢাকা শহরে কোভিড-১৯ সংক্রমণ নিয়ন্ত্রণ ও প্রতিরোধে নানা সচেতনামূলক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।