ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ৪ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ৪ জনের বিরুদ্ধে মামলা

বরিশাল: এক কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।  

সোমবার (২৩ নভেম্বর) বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ভুক্তভোগী তরুণী বাদী হয়ে নিজেই মামলাটি দায়ের করেন।

 

মামলায় হিজলা উপজেলার ডিক্রির চর এলাকার মতি খন্দকারের ছেলে ইসমাইল খন্দকারকে (২৫) প্রধান আসামী করা হয়েছে। এছাড়া তার বাবা মতি খন্দকার, মামা শহীদ ভূইয়া ও একই এলাকার শুক্কুর জমকদারের ছেলে জাহাঙ্গীর (৩৫) কেও আসামী করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়েছে, ভুক্তভোগী তরুণী হিজলা জব্বার মেহমান ডিগ্রী কলেজে ডিগ্রীতে পড়াশোনা করেন।  

মামলার প্রধান অভিযুক্ত ইসমাইল একই এলাকার বাসিন্দা। তিনি ঢাকায় থেকে লেখাপড়া করেন। করোনা পরিস্থিতিতে ইসমাইল বাড়িতে আসলে ওই তরুণীকে প্রেমের প্রস্তাব দেয়। এতে রাজি না হলে পরে ভিকটিমের মোবাইল নাম্বার সংগ্রহ করে বিয়ের প্রস্তাব দেয়।  

গত ৫ নভেম্বর ভুক্তভোগী মামীর বাড়ি যাওয়ার পথে ইসমাইল কৌশলে তাকে নিজের মামা শহীদ ভূঁইয়ার বাড়িতে নিয়ে যায়। পরে ওইরাতে বিয়ের প্রলোভন দেখিয়ে মামলার বাদীকে জোরপূর্বক ধর্ষণ করে।  

৬ নভেম্বর সকালে শরিয়তপুর হয়ে ঢাকা রায়সা বাজার এলাকায় নিয়ে যাওয়া হয় ওই তরুণীকে। পরে অভিযুক্তদের সহায়তায় তাকে একটি আবাসিক হোটেলে আটকে রেখে ধর্ষণ এবং ৮ নভেম্বর হোটেল থেকে মিরপুর এলাকার এক বাসায় নিয়ে পুনরায় ধর্ষণ করা হয়।

এসময় বিয়ের দাবি জানালে, বিদেশ পাচার করার হুমকি দেওয়া হয় ভুক্তভোগীকে এবং কান্নাকাটি করলে তার বাবাকে খবর দেওয়ার কথা জানায়।  

অভিযুক্ত জাহাঙ্গীর ওই তরুণীর বাবা ও খালুকে নিয়ে ঢাকায় যায়। পরবর্তীতে তিনটি অলিখিত স্ট্যাম্পে ভুক্তভোগী এবং একটি সাদা কাগজে তার বাবা ও খালুর জোরপূর্বক সাক্ষর নেয়। পরে তাদের খুন জখমের হুমকি দিয়ে পাঠিয়ে দেয়।  

এ ধরণের অভিযোগ দেওয়া হলে আদালতের বিচারক আবু শামীম আজাদ হিজলা থানা পুলিশকে তদন্ত শেষে প্রতিবেদন দাখিলের আদেশ দেন বলে জানায় বেঞ্চ সহকারী আজিবর রহমান।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
এমএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।