ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ছাতকে ট্রমা সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
ছাতকে ট্রমা সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন ছাতকে ট্রমা সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন। ছবি: বাংলানিউজ

সুনামগঞ্জ: সুনামগঞ্জের ছাতক উপজেলার সিলেট-সুনামগঞ্জ সড়কের কৈতক হাসপাতালের পাশে ট্রমা সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৩ নভেম্বর) সকালে নিমার্ণ কাজের উদ্বোধন করেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

পরে সুনামগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা আশরাফুল হকের সভাপতিত্ব ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেনের পরিচালনায় এক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুহিবুর রহমান মানিক এমপি।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিলেটর বিভাগীয় স্বাস্থ্য তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল খয়রাত মো. বদরুল ইসলাম, স্বাস্থ্য প্রকৌশলী শফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সৈয়দ আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, জাউয়া ইউনিয়নের চেয়ারম্যান মুরাদ হোসেন প্রমুখ।

প্রধান অতিথি মুহিবুর রহমান মানিক এমপি বলেন, বাংলাদেশের মাত্র কয়েকটি জায়গায় এই ট্রমা সেন্টার আছে। সিলেট-সুনামগঞ্জ সড়কের কৈতক হাসপাতাল চারটি উপজেলার টার্নিং পয়েন্ট হিসেবে এই জায়গায় নির্মাণ করা হচ্ছে। সড়ক দুর্ঘটনায় আহত হলে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হবে। পরবর্তীতে তাকে পঙ্গু হাসপাতাল সহ বিভিন্ন স্থানে পাঠানো হবে। আপাতত ১৮ কোটি টাকা ব্যয়ে ২০ শয্যার ট্রমা সেন্টারে চিকিৎসার ব্যবস্থা করা হবে। পরবর্তীতে আরও বেশি শয্যায় উন্নীত করার পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।