ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

জাতীয়

ব‌রিশা‌লে শিশু‌কে শা‌রীরিক নির্যাতন, ইমাম গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
ব‌রিশা‌লে শিশু‌কে শা‌রীরিক নির্যাতন, ইমাম গ্রেফতার

ব‌রিশাল: বরিশালের উজিরপুর উপজেলায় প্রলোভন দে‌খি‌য়ে শিশুকে শা‌রীরিক নির্যাতন (বলৎকার) করার অভিযোগে আবুল হাসান হাওলাদার নামের এক ইমামকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় ওই শিশুর মা বাদী হয়ে ইমাম আবুল হাসানকে আসামি করে রোববার (২২ নভেম্বর) সকালে উজিরপুর মডেল থানায় শিশু ও নারী নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।



মামলা দায়েরের পরপরই পুলিশ অভিযান চালিয়ে উপজেলার বান্না গ্রাম থেকে ইমাম আবুল হাসানকে গ্রেফতার করে। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা গেছে, উজিরপুর উপজেলার দক্ষিণ বান্না জামে মসজিদের ইমাম আবুল হাসানের কাছে ওই এলাকার বেশ কয়েকজন শিশু মক্তবে আরবি পড়তে যায়। প্রতিদিনের মতো গত ২১ নভেম্বর ভোর সাড়ে ৫টায় আলাল সিকদার মসজিদের ইমাম আবুল হাসানের কাছে ওই শিশু আরবি পড়তে মক্তবে যায়। সকাল ৭টায় ছুটি হলেও ওই শিশু সাড়ে ৭টায়ও বাসায় ফিরে না আসায় তাকে খুঁজতে বের হওয়ার এক পর্যায়ে সে বিমর্ষ অবস্থায় বাড়ি ফিরে আসে। তাকে সকালের নাস্তা খেতে বললেও না খেয়ে সে বিষণ্ন অবস্থায় বসে থাকে এবং বার বার থুথু ফেলে ও বমি করার চেষ্টা করে। একপর্যায়ে সন্ধ্যার দিকে শিশুটি তার মা কে জানায় মসজিদের মক্তবের পড়া শেষ হলে তাকে ইমাম আবুল হাসান ছুটি না দিয়ে তার কক্ষে ডেকে নিয়ে শা‌রীরিক যৌন নির্যাতন ক‌রে।  এতে সে অনিহা প্রকাশ করলে আবুল হাসান তাকে বিভিন্ন ভয় দেখি‌য়ে এ  কাজ ক‌রতে বাধ্য করেন।  এক পর্যায়ে সে কান্নাকাটি শুরু করলে তাকে কিছুক্ষণ পরে ছেড়ে দেওয়া হয়।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান বাংলানিউজকে বলেন, ঘটনাটি লজ্জাজনক। এ ঘটনায় মামলা হয়েছে। এ মামলায় আসামিকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa