ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

জাতীয়

কাত্যায়নীর অষ্টমী পূজায় নেই ভক্তের সমাগম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
কাত্যায়নীর অষ্টমী পূজায় নেই ভক্তের সমাগম

মাগুরা: মাগুরায় হিন্দু ধর্মাবলম্বীরা কাত্যায়নী দেবীর অষ্টমী পূজার অঞ্জলি দিয়েছেন। স্বাস্থ্যবিধি মেনে পূজার মাঙ্গলিক কার্যক্রম সম্পন্ন করেছেন ভক্তরা।

 এমটাই জানিয়েছে পূজা কমিটির আয়োজকরা।  

রোববার (২২ নভেম্বর) সকাল থেকে ভক্তরা ফুল, ফল বেল পাতা নিয়ে পূজা মণ্ডপে এসেছেন।

মাগুরা নতুন বাজার সাহা স্মৃতি সংঘের সাধারণ সম্পাদক প্রণয় ঘোষ বাংলানিউজকে বলেন, আজ অষ্টমী তিথি। পূজা কমিটির পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে পূজায় অঞ্জলি দেওয়া হয়েছে। আমরা কমিটির পক্ষ থেকে মাস্ক, স্যানিটাইজার দিয়েছি।

ঝিনাইদহ থেকে জেলা অঞ্জলি দিতে এসে হিমাংসু সিংহ বলেন, প্রতি বছর জাকজমভাবে মাগুরার ঐতিহ্যবাহী কাত্যায়নী পূজা হয়। এ বছর বৈশ্বিক মহামারির কারণে উৎসবের আমেজ নেই। পূজা এবং অঞ্জলি হচ্ছে। তবে পূজা মণ্ডপে তেমন ভিড় নেই।

ঢাকা থেকে এসেছেন সীমা সাহা। তিনি বাংলানিউজকে বলেন, আমি ঢাকা থেকে মাগুরায় কাত্যায়নী পূজা দেখতে এসেছি। শুনেছি এ পূজায় অনেক আনন্দ হয়। এ বছর করোনার কারণে উৎসবের তেমন আমেজ নেই। নেই আধুনিকতার ছোঁয়া। তবে ভিড় কম আমার খুব ভালো লাগছে।

মাগুরা জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবু বাসুবেদ কুণ্ড বলেন, পূজা পরিষদের পক্ষ থেকে প্রতিটা মণ্ডপে স্বাস্থ্যবিধি মেনে অঞ্জলি ও সর্ব
প্রকার মাঙ্গলিক কাজ করতে বলা হচ্ছে। আমরা পূজা মণ্ডপগুলো পরিদর্শন করছি। শান্তিপূর্ণভাবে ভক্তরা অঞ্জলি দিচ্ছে। তবে লোক সমাগম অনেক কম।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa