ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

জাতীয়

মিলাররা চাল দিতে ব্যর্থ হলে বিদেশ থেকে আমদানি করা হবে: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
মিলাররা চাল দিতে ব্যর্থ হলে বিদেশ থেকে আমদানি করা হবে: খাদ্যমন্ত্রী

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, দেশের মিলাররা সরকারকে চাল দিতে ব্যর্থ হলে বিদেশ থেকে চাল আমদানি করা হবে। পাশাপাশি সরকারিভাবে ধান-চালের দাম বেধে দেওয়ার সুফল পাচ্ছে কৃষক ও ভোক্তা সবাই।

রোববার (২২ নভেম্বর) সকালে নওগাঁর সাপাহারে আমন ধান সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এই মৌসুমেও মিলাররা যদি সরকারকে চাল দিতে ব্যর্থ হয় তবে বিদেশ থেকে চাল আমদানি করা হবে। তবে আমদানির সুযোগ পাবেন না মিলাররা। কেবলমাত্র সরকার নিজেই প্রয়োজন মাফিক চাল আমদানি করবে। এরই মধ্যে আমদানির লক্ষে টেন্ডার দেওয়া শুরু হয়েছে।

তিনি বলেন, নতুন আমন ধানে ভাল দাম পেয়ে খুশি কৃষক। এরই ধারাবাহিকতা ধরে রাখতে বাজার দর ও মজুদ পরিস্থিতির উপর তীক্ষ্ণ দৃষ্টি রাখা হয়েছে। সরকারি মজুদের জন্য চাল আমদানি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে তার পরিমাণ নির্ভর করছে বাজার দর স্থিতিশীলতার উপর। কৃষকদের ধানের ন্যায্য মূল্য দিতে সরকার বদ্ধ পরিকর।
 
এসময় জেলা খাদ্য নিয়ন্ত্রক জি.এম ফারুক হোসেন পাটোয়ারী, সাপাহার উপজেলা চেয়ারম্যান শাহাজাহান আলী মণ্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কল্যাণ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa