ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

জাতীয়

অভয়নগরবাসীর স্বপ্নের ভৈরব সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
অভয়নগরবাসীর স্বপ্নের ভৈরব সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সাজানো হয়েছে ভৈরব সেতু, ইনসাটে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বাংলানিউজ

যশোর: যশোরের অভয়নগরবাসীর স্বপ্নের ভৈরব সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২২ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এসময় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যশোর, পাবনাসহ দেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

যশোর জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে অংশ নেন যশোর-৪ (অভয়নগর-বাঘারপাড়া) আসনের সংসদ সদস্য রনজিৎ রায়, যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা ) আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) ডা. অধ্যাপক নাসির উদ্দিন, যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সহ সভাপতি আব্দুল মজিদ, নওয়াপাড়া  উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল, নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত কুমার দাস শান্ত, অভয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ ফরিদ জাহাঙ্গীরসহ সরকারি বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতারা, জনপ্রতিনিধি, ব্যবসায়ী নেতারা ও সাংবাদিকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। উদ্বোধনকালে যশোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপস্থিত জনপ্রতিনিধিরা নওয়াপাড়া  ভৈরব সেতু নির্মাণ করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান জানান, ভৈরব নদের পশ্চিম পাশে মশারহাটি এবং পূর্ব পাশে দেয়াপাড়া গ্রামে সংযোগ স্থাপন করেছে সেতুটি।

উদ্বোধন উপলক্ষে সেতুর দু’পাশে বিভিন্ন রঙের পতাকা টাঙানোসহ রেলিংয়ে জাতীয় পতাকার রং লাল-সবুজে সাজানো হয়েছে। সেতুটি দেখার জন্য হাজারো মানুষের ঢল নামে প্রতিদিন। ৭০২ মিটার দৈর্ঘ্য এবং ৮ মিটার প্রস্থের সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ৭৮ কোটি ৩৯ লাখ টাকা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে এটি নির্মাণ করেছে ভারত-বাংলাদেশের যৌথ ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স র‌্যাংকিং। রোববার থেকে সেতু দিয়ে সব ধরনের যান চলাচল করতে পারবে। সেসঙ্গে সেতু নির্মিত হওয়ায় এই অঞ্চলের অর্থনৈতিক কর্মকাণ্ড  ও যোগাযোগ ব্যবস্থায় গতি আসবে বলে আশা সংশ্লিষ্টদের।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa