ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

শুধু নালিশ করলে হবে না, সমাধান খুঁজতে হবে: জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
শুধু নালিশ করলে হবে না, সমাধান খুঁজতে হবে: জয়

ঢাকা: প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, শুধু নালিশ করলে বা সমস্যা ধরলে হবে না। নালিশ বা সমস্যা না খুঁজে সমাধান খুঁজতে হবে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) রাতে অনলাইনে চতুর্থ ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের নাম ঘোষণা করেন।

বিজয়ীদের অভিনন্দন জানিয়ে সজীব ওয়াজেদ জয় বলেন, শুধু নালিশ করলে বা সমস্যা ধরলে হবে না। নালিশ বা সমস্যা না খুঁজে সমাধান খুঁজতে হবে। সমস্যা তো থাকবেই। ১৬ কোটি মানুষের দেশ, সমস্যার শেষ নেই। কিন্তু এ তরুণদের মতো সমাধান খুঁজতে হবে। তাদের হাতে তো কেউ ক্ষমতা তুলে দেয়নি। তবুও তারা দেশের মানুষের, তাদের পাশের মানুষের সেবা করে যাচ্ছে। আমি দেখতে চাই কারা সমস্যার সমাধান করতে চায়, নালিশ শুনতে চাই না।  

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড এর চতুর্থবারের এ আয়োজনে বিজয়ী হয়েছে ৩০টি সংগঠন-ব্যক্তি। সামাজিক অন্তর্ভুক্তি এবং সমন্বিত সামাজিক উন্নয়ন এ দুই প্রধান ক্যাটাগরির আওতায় বিজয়ীদের বাছাই করা হয়। এবারের আয়োজনে সাত শতাধিক আবেদনের মধ্যে থেকে মোট ৪৭টি সংগঠন-ব্যক্তিকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছিল।  

ইয়ুথ অ্যাওয়ার্ড জয়ী তরুণরাই আওয়ামী লীগ সরকারের অনুপ্রেরণা উল্লেখ করে সজীব ওয়াজেদ জয় বলেন, আওয়ামী লীগ সরকারের যোগ্য নেতৃত্বের কারণে আমাদের দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। যুক্তরাষ্ট্র বা ইউরোপের চেয়ে আমাদের অবস্থা ভালো। আমাদের অর্থনৈতিক অবস্থাও ভালো। আমরা শুরু থেকেই আমাদের মেধা দিয়ে, পরিশ্রম দিয়ে প্রস্তুত ছিলাম। তারা প্রস্তুত ছিল না। আর আওয়ামী লীগের অনুপ্রেরণা হচ্ছে আজ যারা বিজয়ী হলেন তাদের মতো তরুণরা। বিশ্বের অনেক ধনী দেশের তুলনায় আমরা ভালো আছি। এ ডিজিটাল বাংলাদেশ আমরাই বাস্তবায়ন করেছি। বিদেশি কেউ বা কোনো কনসালটেন্ট এসে করেনি। আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন দেশকে এগিয়ে নিয়ে যাওয়া হবে।  

প্রসঙ্গত, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এবং ইয়ং বাংলা এর উদ্যোগে আয়োজিত এ প্রতিযোগিতার চূড়ান্ত বিজয়ী ৩০ সংগঠন-ব্যক্তিকে একটি করে ল্যাপটপ পুরস্কার হিসেবে দেওয়া হবে। এছাড়াও চূড়ান্ত মনোনয়ন পাওয়া ৪৭ সংগঠন-ব্যক্তিকে সনদপত্র দেওয়া হবে।

অনলাইনে প্রচারিত বিজয়ীদের নাম ঘোষণা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সিআরআই এর ট্রাস্টি এবং বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
এসএইচএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa