ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলার মেঘনায় অভিযান টিমের ওপর হামলা, আহত ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
ভোলার মেঘনায় অভিযান টিমের ওপর হামলা, আহত ৫ হামলায় আহত মৎস্য কর্মকর্তা। ছবি: বাংলানিউজ

ভোলা: ভোলার মেঘনায় অভিযান টিমের ওপর হামলা চালিয়েছে জেলেরা। এতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মৎস্য কর্মকর্তাসহ ৫ জন আহত হয়েছেন।

 

আহতদের মধ্যে মৎস্য কর্মকর্তার আঘাত কিছুটা গুরুতর। তিনি মাথায় ও হাতে আঘাত পেয়েছেন।  

বুধবার (৪ নভেম্বর) ভোর রাতে মেঘনার বঙ্গের চর নামক এলাকায় এ হামলার ঘটনা ঘটে। আহতরা ভোলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

জেলা মৎস্য কর্মকর্তা আজহারুল ইসলাম জানান, রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু আব্দুল্লাহ খানের নেতৃত্বে মৎস্যবিভাগের একটি টিম নদীতে অভিযানে যায়। এ সময় একটি মাছ ধরার ট্রলার দেখে অভিযান টিম তাদের ধাওয়া করে।  

একপর্যায়ে অভিযান টিমকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে জেলেরা। এতে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু আব্দুল্লাহ খান ও ভোলা সদর সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামানসহ ৫ জন আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।  

নির্বাহী ম্যাজিস্ট্রিট আবু আব্দুল্লাহ জানান, ভোর রাত সাড়ে ৩টার দিকে যখন আমাদের অভিযান চলছিলো, তখন জেলেরা অভিযান টিমকে লক্ষ্য করে ইট নিক্ষেপ করে। এ ঘটনার পর তাদের ধাওয়া করা হলে তারা মেহেন্দিগঞ্জের দিকে পালিয়ে যায়। হামলাকারীরা বরিশাল অঞ্চলের জেলে হতে পারে বলে জানান তিনি।

এদিকে অভিযান টিমের ওপর হামলার ঘটনায় ভোলা সদর মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad