ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে ফের অপারেশন টেবিলে মারা গেল স্কুলছাত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
সিরাজগঞ্জে ফের অপারেশন টেবিলে মারা গেল স্কুলছাত্রী মৃত স্কুলছাত্রী। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ার একটি বেসরকারি হাসপাতালের টনসিলের অস্ত্রোপচার করার সময় অপারেশন টেবিলে উম্মে হাদি (১৪) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে।  

শুক্রবার (৩০ অক্টোবর) রাতে উল্লাপাড়া কেয়ার হাসপিটালে এ ঘটনা ঘটে।

২৭ দিনের ব্যবধানে জেলায় টনসিলের অস্ত্রোপচার করতে গিয়ে দুইজনের মৃত্যু হলো।  

স্কুলছাত্রী হাদি উপজেলার বাঙ্গালা ইউনিয়নের বাঙ্গালা গ্রামের মতিয়ার আলীর মেয়ে।

জানা যায়, শুক্রবার সকালে ওই স্কুলছাত্রীকে কেয়ার হসপিটালে টনসিলাইটিসের অপারেশনের জন্য নেওয়া হয়। পরে রাতে তার অস্ত্রোপচার করেন ডা. সৈয়দ ছানাউল ইসলাম। অস্ত্রোপচারের পরপরই ওই স্কুলছাত্রী মারা যায়। এ সময় পরিবারের লোকজন ক্ষুব্ধ হয়ে হাসপাতালের সামনে অবস্থান নেয়।

এ বিষয়ে উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস বাংলানিউজকে বলেন, হাসপাতালের সামনে উত্তেজনার খবর পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

ডা. সৈয়দ ছানাউল ইসলাম বাংলানিউজকে জানান, শ্বাসকষ্ট ও হৃদরোগ সমস্যার কারণে ওই স্কুলছাত্রী মারা যেতে পারে।

কেয়ার হসপিটালের মালিক লুৎফর রহমান বাংলানিউজকে বলেন, এ ঘটনার পর মৃত ওই স্কুলছাত্রীর পরিবারের সঙ্গে বসে কিছু মিমাংসা করা হয়েছে।

এর আগে, শনিবার (০৩ অক্টোবর) রাতে সিরাজগঞ্জ শহরের আল-হেরা জেনারেল হাসপাতালে টনসিল অপারেশন করার সময় অপারেশন থিয়েটারের টেবিলেই ইসমাইল হোসেন (১০) নামে এক শিশুর মৃত্যু হয়। বিষয়টি নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশের পর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ৩১ অক্টোবর, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।