ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবৈধ পথে বিদেশ যাওয়া ঠেকাতে পদক্ষেপ নিন: প্রবাসীকল্যাণ মন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
অবৈধ পথে বিদেশ যাওয়া ঠেকাতে পদক্ষেপ নিন: প্রবাসীকল্যাণ মন্ত্রী

সিলেট: দালালদের মাধ্যমে অবৈধপথে বিদেশ যাওয়া ঠেকাতে পুলিশকে নির্দেশ দিয়েছেন প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি।

তিনি বলেন, দরিদ্র জনগোষ্ঠি যাতে দালালদের মাধ্যমে অবৈধভাবে বিদেশ পাড়ি দিতে না পারেন, তা প্রতিহত করা প্রয়োজন।

শনিবার (৩১ অক্টোবর) কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে সিলেট জেলা পুলিশের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, সরকার বৈধভাবে বিদেশে যাওয়া ও কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে। যে কারণে অবৈধ পথ পরিহারে দালালদের চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান তিনি।

মন্ত্রী আরো বলেন- আইনশৃঙ্খলা রক্ষায় কমিউনিটি পুলিশ অনেক কার্যকরী ভূমিকা রাখেন। তাদের নীচু করে দেখার  সুযোগ নেই। বর্তমানে কমিউনিটি পুলিশের সঙ্গে যে সম্পর্ক রয়েছে, তা আরো দৃঢ় করতে করতে পুলিশ বাহিনীর প্রতি আহ্বান জানান তিনি।

পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন আহমদের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ কমিশনার রফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম, মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, জেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক এ জেড মৌলা চৌধুরী প্রমুখ।

এদিকে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে পৃথক অনুষ্ঠান করেছে সিলেট মহানগর পুলিশ। নগরের রিকাবিবাজার কবি নজরুল অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার মো, মশিউর রহমান এনডিসি।

মহানগর পুলিশ কমিশনার নিশারুল আরিফের সভাপতিত্বে বিশেষ অতিথিবৃন্দের মধ্যে আরো বক্তব্য রাখেন সিলেট এমসি কলেজের অধ্যক্ষ মো. সালেহ আহমদ, মদন মোহন কলেজের অধ্যক্ষ সর্ব্বানী অর্জুন, অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন)পরিতোষ ঘোষ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) শফিকুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘন্টা, অক্টোবর ৩১, ২০২০
এনইউ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad