ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘কামারখালী থেকে মাগুরা পর্যন্ত রেলপথ নির্মাণ করা হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
‘কামারখালী থেকে মাগুরা পর্যন্ত রেলপথ নির্মাণ করা হবে’

ঢাকা: ফরিদপুরের কামারখালী থেকে মধুখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত নতুন ব্রডগেজ রেললাইন নির্মাণ করা হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।  

শনিবার (৩১ অক্টোবর) প্রকল্পের এলাইনমেন্ট অনুযায়ী কয়েকটি জায়গা পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

পরিদর্শন শেষে মাগুরায জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, রেলওয়ে খাত একসময় অবহেলিত ছিল। বর্তমান প্রধানমন্ত্রী রেলওয়েকে অধিক গুরুত্ব দিয়েছেন।

তিনি বলেন, যেদেশ যত উন্নত সে দেশের যোগাযোগ ব্যবস্থা তত‌ই উন্নত। রেলকে বাদ দিয়ে দেশের উন্নয়ন চিন্তা করা যায় না। আর এ লক্ষেই উন্নত দেশের মতো পরিকল্পনা করে রেলখাতে উন্নয়ন চিন্তা করা হচ্ছে।

প্রতিটি জেলায় রেল সংযোগ স্থাপনের পরিকল্পনা উল্লেখ করে রেলমন্ত্রী সুজন বলেন, বর্তমানে ১০৭টি রেলস্টেশন বন্ধ রয়েছে। লোক নিয়োগের মাধ্যমে স্টেশনগুলো চালু করা গেলে অধিক হারে যাত্রী সেবা দেওয়া সম্ভব হবে।

মাগুরা পর্যন্ত রেললাইন নির্মাণ প্রকল্প সম্পর্কে মন্ত্রী বলেন, নতুন রেললাইন নির্মাণের মাধ্যমে মাগুরা জেলায় রেল যোগাযোগ স্থাপন করা হবে। এটি নির্মাণের ক্ষেত্রে এলাইনমেন্ট অনুযায়ী কিছু মানুষের আপত্তি রয়েছে, তা সরেজমিনে দেখার জন্য এসেছি। এসব সমস্যা মিটিয়ে আগামী জানুয়ারির মধ্যে কাজ শুরু করা যাবে।

জনসভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. আবদুর রহমান, মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর ও বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
টিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।