ঢাকা, রবিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

জাতীয়

বগুড়ায় জব্দ সরকারি চাল গেলো ১৩৫ হতদরিদ্র পরিবারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
বগুড়ায় জব্দ সরকারি চাল গেলো ১৩৫ হতদরিদ্র পরিবারে

বগুড়া: বগুড়ার শিবগঞ্জ উপজেলায় কালোবাজারে বিক্রি করা জব্দ সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১ হাজার ৩৫০ কেজি চাল হতদরিদ্রদের বিতরণ করা হয়েছে।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে আদালতের নির্দেশে শিবগঞ্জ থানা চত্বরে ১৩৫টি পরিবারে এ চাল বিতরণ করা হয়।



এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবির, শিবগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ আরিফুল ইসলাম সিদ্দিকী ও শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান।

গত ২৭ আগস্ট শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের কাশিপুর গ্রামের মেহেদীর চাতাল থেকে ১ হাজার ৩৫০ কেজি চাল উদ্ধার করে পুলিশ। উদ্ধার চাল সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় অসহায় মানুষের জন্য ১০ টাকা কেজি দরে বিক্রির উদ্দেশ্যে বরাদ্দ হয়েছিল। কিন্তু চাতাল মালিক চাল কালোবাজারে কিনে নিয়ে গুদামজাত করেছিলেন।

চাল উদ্ধারের পর পুলিশ চাতাল মালিক মেহেদী হাসানকে আটক করে এবং তার নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়। পরে পুলিশ জব্দ চালগুলো হতদরিদ্র পরিবারে বিতরণ করার জন্য আদালতে আবেদন করেন। পুলিশের আবেদন মঞ্জুর করে আদালত হতদরিদ্র পরিবারে চালগুলো বিতরণের অনুমতি দেন। সেই অনুযায়ী বুধবার দুপুরে শিবগঞ্জ থানা চত্বরে ১৩৫ জন হতদরিদ্র পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান বাংলানিউজকে জানান, শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের কাষিপুর গ্রামের মেহেদী হাসানের চাতাল থেকে ১ হাজার ৩৫০ কেজি চাল উদ্ধার করে পুলিশ।

তিনি বলেন, উদ্ধার চালগুলো সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় অসহায় মানুষের জন্য ১০ টাকা কেজি দরে বিক্রির উদ্দেশ্যে বরাদ্দ হয়েছিল। কিন্তু চাতাল মালিক চালগুলো কালোবাজারে কিনে নিয়ে গুদামজাত করেছিলেন। পরে আদালতের রায় নিয়ে হতদরিদ্র পরিবারের মাঝে চালগুলো বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
কেইউএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa