ঢাকা, সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

জাতীয়

গাজীপুরে সিসা তৈরির কারখানাকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
গাজীপুরে সিসা তৈরির কারখানাকে জরিমানা

গাজীপুর: গাজীপুরে পরিবেশ দূষণের দায়ে একটি সিসা তৈরির কারখানাকে জরিমানা করা হয়েছে। কারখানাটি অবৈধভাবে পুরাতন ব্যাটারি পুড়িয়ে সিসা তৈরির মাধ্যমে পরিবেশ দূষণ করে আসছিল।

বুধবার (২৮ অক্টোবর) বিকেলে যৌথভাবে অভিযান চালিয়ে এ জরিমানা করে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। এসময় ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) টঙ্গী রাজস্ব সার্কেল সাব্বির আহমেদ।

আদালত সূত্রে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর থানার সারাবো এলাকায় অভিযান পরিচালনা করা হয়। পরে ঝংশিয়ান রিজেনারেশন রিসোর্সেস লিমিটেড কারখানাকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ওই কারখানায় পুরাতন ব্যাটারি পুড়িয়ে সিসা তৈরি করে পরিবেশ দূষণ করছিল। এছাড়া কারখানা কর্তৃপক্ষকে কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন, আনসার ব্যাটালিয়ন ও গাজীপুর র‌্যাব-১  সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
আরএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa