ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটশিল্প রক্ষায় ১৮ নভেম্বর শিল্পাঞ্চলে পদযাত্রা-সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
পাটশিল্প রক্ষায় ১৮ নভেম্বর শিল্পাঞ্চলে পদযাত্রা-সমাবেশ পাট-সুতা ও বস্ত্রকল শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের সভা

ঢাকা: পাটশিল্প রক্ষার দাবিতে আগামী ১৮ নভেম্বর দেশের সব শিল্পাঞ্চলে পদযাত্রা ও সমাবেশ করার ঘোষণা দিয়েছে পাট-সুতা ও বস্ত্রকল শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদ।

বুধবার (২৮ অক্টোবর) বিকেলে তোপখানা রোডে অনুষ্ঠিত সভা থেকে এ ঘোষণা দেওয়া হয়।

সভা থেকে রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল; পিপিপি বা লিজ নয়, আধুনিকায়ন করে রাষ্ট্রীয় খাতের সব পাটকল চালু; শ্রমিকদের সব বকেয়া পাওনা পরিশোধ; বেসরকারি পাটকলসমূহে ন্যূনতম মজুরি ঘোষণা ও বাস্তবায়নের দাবিসহ দেশের পাটশিল্প রক্ষার দাবিতে আগামী ১৮ নভেম্বর দেশের সব শিল্পাঞ্চলে পদযাত্রা ও সমাবেশ কর্মসূচি নেওয়া হয়।

সভায় বক্তারা বলেন, বিশ্বব্যাপী পাট ও পাটশিল্পের সম্ভাবনা দিন দিন বাড়তে থাকলেও বাংলাদেশের তা নস্যাৎ করার ষড়যন্ত্র চলছে। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত বাংলাদেশের অন্যতম অঙ্গীকার ছিল রাষ্ট্রীয় খাতকে দক্ষ ও দুর্নীতিমুক্তভাবে এগিয়ে নেওয়া। আজ এই রাষ্ট্রীয় খাতকে ধ্বংস করার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের এই চেতনাকে ধূলিসাৎ করা হচ্ছে।

সভা থেকে খুলনায় আন্দোলনে গ্রেফতারকৃত নেতৃবৃন্দকে অবিলম্বে মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। এছাড়াও পাট ও পাটশিল্প রক্ষার দাবিতে ১ থেকে ১৭ নভেম্বর পাটশিল্প এলাকায় জনসংযোগ, প্রচারপত্র বিলি, সমাবেশ এবং ১৮ নভেম্বর বুধবার বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত পাটশিল্প এলাকায় পদযাত্রা ও সমাবেশ সফল করতে সচেতন মানুষের প্রতি আহ্বান জানান বক্তারা।

পাট-সুতা ও বস্ত্রকল শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের আহ্বায়ক শ্রমিকনেতা শহিদুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক লুতফর রহমান, মসিহউদ্দৌলা, কামরুল আহসান, আসলাম খান, কিশোর রায়, কাজী রুহুল আমিন, আনোয়ার আলী, শরিফুজ্জামান শরিফ, রুহিন হোসেন প্রিন্স প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ