ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিংড়ার চৌগ্রাম ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
সিংড়ার চৌগ্রাম ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

নাটোর: নাটোরের সিংড়া উপজেলার চৌগ্রাম ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. জাহেদুল ইসলাম ভোলাকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।  

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন মারফত বিষয়টি জানানো হয়।

একই সঙ্গে তাকে চেয়ারম্যান পদ হতে চূড়ান্তভাবে কেন অপসারণ করা হবে না মর্মে ১০ দিনের মধ্যে কারণ জানতে চাওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সিংড়া থানায় দায়েরকৃত মামলা নম্বর-০২, তারিখ ০১.০১.২০২০ বিজ্ঞ আদালতে গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪ (১) অনুযায়ী উল্লেখিত ইউপি চেয়ারম্যানকে তার নিজ পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।  

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা বাংলানিউজকে জানান, অনলাইনে প্রজ্ঞাপন ও কারণ দর্শনোর নোটিশ দেখেছেন। তবে এখনও প্রজ্ঞাপনের মূল নথি হাতে পাননি। আর যে মারপিটের মামলার ঘটনায় তাকে আসামি করেছেন, মূলত ওই ঘটনার সঙ্গে তিনি জড়িত নন। তাকে উদ্দেশ্য প্রণোদিতভাবে জড়ানো হয়েছে এবং তাকে হেয় করার জন্য পরিকল্পিতভাবে এটা করা হয়েছে।  

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানু বাংলানিউজকে জানান, এ বিষয়ে তিনি এখনো কোনো চিঠি পাননি। তবে চিঠি ইস্যু হয়েছে শুনেছেন। এ ব্যাপারে স্থানীয় সরকার বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে জানান তিনি।

উল্লেখ্য, ২০১৯ সালের ১ জানুয়ারি উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মতিয়ার রহমান মিলনকে মারপিটের মামলায় গ্রেফতার হন চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা। পরে জামিনে মুক্ত হয়ে পরিষদের কার্যক্রম পরিচালনা করে আসছেন। বর্তমানে ওই মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।