ঢাকা, রবিবার, ২২ অগ্রহায়ণ ১৪২৭, ০৬ ডিসেম্বর ২০২০, ১৯ রবিউস সানি ১৪৪২

জাতীয়

স্টার গ্রুপের সব চ্যানেল বয়কটের ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
স্টার গ্রুপের সব চ্যানেল বয়কটের ঘোষণা কোয়াবের সংবাদ সম্মেলন

ঢাকা: বন্ধ হওয়া স্টার কোম্পানির সিগন্যাল সাত দিনের মধ্যে পুনঃসংযোজনের ব্যবস্থা করতে জাদু ভিশন লিমিটেডকে আল্টিমেটাম দিয়েছে ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।

বেঁধে দেওয়া সময়ের মধ্যে পুনঃসংযোজনের ব্যবস্থা না করলে স্টার গ্রুপের সব চ্যানেল বয়কট করা হবে বলে জানিয়েছে সংগঠনটি।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে কোয়াব সভাপতি এস এম আনোয়ার পারভেজ সাত দিনের এ আল্টিমেটাম দেন।

তিনি বলেন, জাদু ভিশন লিমিটেড বিভিন্ন নেটওয়ার্কে অযাচিতভাবে  অব্যবসায়ীদের দিয়ে প্রকৃত ব্যবসায়ীর ব্যবসা জোর করে দখল করে নিয়েছে। তারা বিভিন্নভাবে অবৈধ ডিকোডার বক্স প্রবাহিত করেছে। যেসব অপারেটরের বকেয়া রয়েছে তাদের সংযোগ সরাসরি বিচ্ছিন্ন করেছে। যেটা সরাসরি বিচ্ছিন্ন করতে তারা পারে না।

আনোয়ার পারভেজ বলেন, এই সমস্যাগুলো নিয়ে যখন তাদের সঙ্গে বসেছি তখন তারা একমত হয়েছে যে, এগুলো ঠিক হয়নি। কিন্তু পরবর্তীতে এই সমস্যা তারা সমাধান করেনি। তারা ডিসট্রিবিউশনকে হাতিয়ার হিসেবে ব্যবহার করেছে।

কোয়াব সভাপতি বলেন, আমরা গত দুই যুগ ধরে বহু কষ্টে তিলে তিলে তৈরি করেছি এই খাত। আর জাদু ভিশন লিমিটেড ২০১০ সালে অন্তর্ভুক্ত হয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে ফায়দা লোটার চেষ্টা করছে।

তিনি বলেন, আমরা তাদের পেমেন্ট বন্ধ রেখেছি। তারা যদি আমাদের সমস্যার সমাধান করে তবেই আমরা তাদের পেমেন্ট করব। তাদের পেমেন্ট নিয়ে আমরা প্রস্তুত।

সংবাদ সম্মেলনে বলা হয়, এই সমস্যা আগামী ৭ দিনের মধ্যে সমাধান করা না হলে আগামী ৪ নভেম্বর সন্ধ্যা ছয়টা থেকে স্টার গ্রুপের চ্যানেল (স্টার প্লাস, স্টার জলসা, ন্যাশনাল জিওগ্রাফি, স্টার গোল্ড ও লাইফ ওকে) আমরা পরিবেশন বন্ধ রাখব।

সংবাদ সম্মেলনে জাদু ভিশন লিমিটেডকে তিনটি সমস্যা সমাধানের জন্য আহ্বান জানানো হয়। তাদের সমস্যাগুলো হচ্ছে— জাদু ভিশন লিমিটেডের বিভিন্ন নেটওয়ার্কে বন্ধকৃত স্টারের সিগন্যাল আগামী ৭ দিনের মধ্যে পুঃসংযোজনের ব্যবস্থা করতে হবে; কেবল অপারেটরদের প্রদানকৃত নবায়ন ফি পরিশোধের বিপরীতে টাকা প্রাপ্তি রশিদ অনতিবিলম্বে প্রদান করতে হবে; জাদু ভিশন লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান জাদু ডিজিটালের মাধ্যমে ক্ষতিগ্রস্ত ক্যাবল অপারেটরদের সমস্যাসমূহ অতি দ্রুত সমাধান করতে হবে।

সংবাদ সম্মেলনে ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) নেতাসহ দেশের বিভিন্ন জেলার ক্যাবল অপারেটর ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
পিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa