ঢাকা, বৃহস্পতিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

জাতীয়

ধর্ষণের আসামি এএসআই রাহেনুলের শাস্তি দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
ধর্ষণের আসামি এএসআই রাহেনুলের শাস্তি দাবি

রংপুর: রংপুরে ডিবি পুলিশের এএসআই রাহেনুলের নেতৃত্বে শিক্ষার্থীকে গণধর্ষণের ঘটনায় তাকে গ্রেফতার ও শাস্তির দাবিতে স্মারকলিপি দিয়েছে রংপুরে নাগরিক সমাজ।

বুধবার (২৮ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আব্দুল্লাহ আল ফারুকের কাছে এ স্মারকলিপি জমা দেওয়া হয়।

স্মারকলিপিতে রংপুরে চাঞ্চল্যকর নবম শ্রেণির শিক্ষার্থীর গণধর্ষণের ঘটনার প্রতিবাদ জানিয়ে দ্রুত এএসআই রাহেনুলকে গ্রেফতার করে আইনের মুখোমুখি করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।  

এতে বলা হয়, এ রকম ন্যক্কারজনক ঘটনা পুলিশ বাহিনীর গৌরবোজ্জ্বল ভূমিকাকে বিতর্কিত করছে।  তাই পুলিশ বাহিনীর কলুষিত কর্মকর্তার শাস্তি নিশ্চিত করে পুলিশের সুনাম ফিরিয়ে আনার আহ্বান জানানো হয়।

এ সময় সুশাসনের জন্য নাগরিক (সুজন) রংপুর মহানগর সভাপতি অধ্যক্ষ খন্দকার ফখরুল আনাম বেঞ্জু সাংবাদিকদের বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যের হাতে যদি ধর্ষণের ঘটনা ঘটে তাহলে নারীদের নিরাপত্তা কোথায়? এটি একটি ন্যক্কারজনক ঘটনা। তার নামে মামলা হলেও এখনও তাকে গ্রেফতার দেখানো হয়নি। ২৪ ঘণ্টার মধ্যে তাকে গ্রেফতারের দাবি জানাচ্ছি। অন্যথায় আমরা আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।  

স্মারকলিপিতে স্বাক্ষর করেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) রংপুর মহানগর সভাপতি অধ্যক্ষ খন্দকার ফখরুল আনাম বেঞ্জু, বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি, হাসনা বানু, পেশাজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট শিরিন আক্তার স্বর্ণ, নারী অ্যাসোসিয়েশন রংপুরের সভাপতি মঞ্জুশ্রী সাহা, সুশাসনের জন্য নাগরিক (সুজন) রংপুর জেলা সভাপতি মুক্তিযোদ্ধা আকবর হোসেন।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa