ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

জাতীয়

দুপচাঁচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর সাময়িক বরখান্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
দুপচাঁচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর সাময়িক বরখান্ত জাহাঙ্গীর আলম

বগুড়া: বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পৌর-১ শাখার উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপণের মাধ্যমে বরখাস্তের কথা জানানো হয়।

তবে প্রজ্ঞাপণের কোনো কপি এখনো হাতে পাননি বলে জানান মেয়র জাহাঙ্গীর আলম।

প্রজ্ঞাপণে উল্লেখ করা হয়েছে, বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দুপচাঁচিয়া থানার মামলা নম্বর-১৭/০৭, তারিখ ২৩/১০/২০০৭, জিআর-৬/০৭ (দুদক), স্পেশাল মামলা নম্বর ৪/০৮ এর অভিযোগপত্র এবং দুপচাঁচিয়া থানার মামলা নম্বর ১০, তারিখ ০৮/০৯/২০১৭ ধারা ২০০৯ সালের সন্ত্রাসবিরোধ আইনের ৬(২) এর (ঈ)/১২, জিআর ১৫৯/১৭ (দুপ:) এর অভিযোগপত্র আদালতে গৃহীত হয়েছে।

এতে স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩১(১) মোতাবেক যেক্ষেত্রে কোনো পৌরসভার মেয়র অথবা কোনো কাউন্সিলর অপসারণের কার্যক্রম আরম্ভ করা হয়েছে অথবা তার বিরুদ্ধে ফৌজদারি মামলায় অভিযোগপত্র আদালতে গৃহীত হয়েছে, সেক্ষেত্রে নির্ধারিত কর্তৃপক্ষের বিবেচনায় মেয়র অথবা কাউন্সিলর ক্ষমতা প্রয়োগ পৌরসভার স্বার্থের পরিপন্থী অথবা প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন না হলে সরকার লিখিত আদেশের মাধ্যমে মেয়র অথবা কাউন্সিলরকে সাময়িকভাবে বরখাস্ত করতে পারবে। এতে বগুড়া জেলার দুপচাঁচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলার অভিযোগপত্র বিজ্ঞ আদালতে গৃহীত হওয়ায় পৌরসভার মেয়র সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পৌর পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী মর্মে সরকার মনে করে। সেহেতু স্থানীয় সরকার বগুড়া জেলার দুপচাঁচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমকে দুপচাঁচিয়া পৌরসভার মেয়র পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করেছে।

মেয়র জাহাঙ্গীর আলম মোবাইল ফোনে বাংলানিউজকে জানান, মৌখিকভাবে তিনি তার সাময়িক বহিষ্কারের ব্যাপারে জেনেছেন। তবে তিনি এখনও অফিসিয়ালি কোনো কপি পাননি। কপি পেলে আইনি প্রক্রিয়া লড়বেন।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
কেইউএ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa