ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেই ইয়াছিনকে সম্মাননা দিলেন কাতারের রাষ্ট্রদূত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
সেই ইয়াছিনকে সম্মাননা দিলেন কাতারের রাষ্ট্রদূত

ঢাকা: কাতারে অসহায় এক ব্যক্তিকে রাস্তা পারাপারে সহায়তা করে সর্বমহলে প্রশংসা কুড়ানো বাংলাদেশি নাগরিক মোহাম্মদ ইয়াছিনকে তার দৃষ্টান্তমূলক কাজের জন্য সম্মাননা দিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন।

সোমবার (২৬ অক্টোবর) কাতারের বাংলাদেশ দূতাবাস জানায়, বাংলাদেশি নাগরিক মোহাম্মদ ইয়াছিন সম্প্রতি কাতারের রাস্তায় অসহায় একজন ব্যক্তিকে রাস্তা পারাপারে সহায়তা করে কাতারের সর্বমহলে প্রশংসিত হন।

হুইল চেয়ারে বসা ভদ্রলোক যখন ব্যস্ত রাস্তা পার হতে পারছিলেন না, তখন মোহাম্মদ ইয়াছিন তার বাইক থামিয়ে নিজে হুইল চেয়ার ঠেলে অসহায় ব্যক্তিটিকে নিরাপদে রাস্তা পার করে দেন। এ দৃশ্যটি এক পথচারী তার ক্যামেরায় ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করলে বিষয়টি ভাইরাল হয়ে যায়। কাতার কর্তৃপক্ষ মোহাম্মদ ইয়াছিনকে তার কর্তব্যপরায়ণতা ও মানবিকতাবোধের জন্য পুরস্কৃত করে।

রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎকালে মোহাম্মদ ইয়াসিন জানান, মানুষ হিসেবে দায়িত্ববোধের জায়গা থেকে তিনি অসহায় লোকটিকে সহায়তা করেছেন। তিনি কোন পুরস্কার বা স্বীকৃতির আশায় এ কাজটি করেননি। তিনি আরও জানান, পারিবারিক পরিমন্ডলে বাবা-মার কাছ থেকেই তিনি এ শিক্ষা পেয়েছেন।

এসময় মোহাম্মদ ইয়াছিনের দৃষ্টান্ত অনুসরণ করে ভালো কাজের মাধ্যমে কাতারে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরার জন্য প্রবাসী বাংলাদেশিদের উদাত্ত আহ্বান জানান রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
টিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।