ঢাকা, সোমবার, ৯ অগ্রহায়ণ ১৪২৭, ২৩ নভেম্বর ২০২০, ০৬ রবিউস সানি ১৪৪২

জাতীয়

দেশে ৮’শর বেশি পর্যটন স্পট চিহ্নিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
দেশে ৮’শর বেশি পর্যটন স্পট চিহ্নিত ফাইল ফটো

ঢাকা: দেশের পর্যটন খাতকে সম্প্রসারিত করতে পর্যটন করপোরেশন দেশের ৮টি বিভাগে ৮০০ এর বেশি পর্যটন স্পট চিহ্নিত করেছে বলে সংসদীয় কমিটির বৈঠকে জানানো হয়েছে।

রোববার (২৫ অক্টোবর) একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে এ তথ্য জানানো হয়।

কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান এবং সৈয়দা রুবিনা আক্তার বৈঠকে অংশ নেন।

বৈঠকে ‘বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন-২০১৩’, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের ২০২০-২০২১ সালের বাজেট ব্যবহার এবং বৈশ্বিক করোনা মহামারি প্রতিরোধে মন্ত্রণালয় কর্তৃক গৃহীত পদক্ষেপ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
বৈঠকে উল্লেখ করা হয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন ইতোমধ্যে ৮টি বিভাগে ৮০০ এর বেশি পর্যটন স্পট চিহ্নিত করেছে। চলতি ২০২০-২০২১ অর্থবছরে বাংলাদেশ পর্যটন করপোরেশনের অনুকূলে ৮টি বাস্তবায়নাধীন প্রকল্পের অধীনে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) ৭০.২১ কোটি টাকা বরাদ্দ রয়েছে।  

বৈঠকে আরও উল্লেখ করা হয়, দেশের অর্থনৈতিক স্থবিরতা দূর করার জন্য সরকার সব সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠানের কার্যক্রম চালু করার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ৩১ মে থেকে বিমানের কার্যক্রম পুনরায় চালু করা হয়েছে। বর্তমানে ফ্লাইট সংখ্যা ক্রমশ বৃদ্ধির পরিপ্রেক্ষিতে অধিক জনবলের প্রয়োজন হওয়ায় কর্মকর্তা/কর্মচারিদের স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালন, শারীরিক দুরত্ব রক্ষা করে দায়িত্ব পালনের বিষয়টি নিশ্চিত করা হচ্ছে।

এছাড়াও কমিটি ‘বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন-২০১৩’সম্পর্কে আগামী বৈঠকে আরও বিস্তারিত আলোচনা করার সিদ্ধান্ত নেন।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
এসকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa