ঢাকা, সোমবার, ৯ অগ্রহায়ণ ১৪২৭, ২৩ নভেম্বর ২০২০, ০৬ রবিউস সানি ১৪৪২

জাতীয়

রোহিঙ্গা ইস্যুতে মানবতার পরিচয় দিয়েছে বাংলাদেশ: রবার্ট ডিকসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
রোহিঙ্গা ইস্যুতে মানবতার পরিচয় দিয়েছে বাংলাদেশ: রবার্ট ডিকসন ছবি:: বাংলানিউজ

টাঙ্গাইল: রোহিঙ্গা ইস্যু একটি আন্তর্জাতিক সমস্যা উল্লেখ করে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, এ সমস্যায় বাংলাদেশ সরকার অসাধারণ মানবিকতা দেখিয়েছে- যার জন্য আমরা দেশটির প্রতি কৃতজ্ঞ।

রোববার (২৫ অক্টোবর) টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহার বাড়ির দুর্গাপূজার উৎসবে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।



রবার্ট ডিকসন বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে আমরা জোড়ালো ভূমিকা রাখছি। রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যাওয়ার মতো একটি পরিস্থিতি তৈরি করার চেষ্টা করা হচ্ছে। পাশাপাশি তাদের ফিরিয়ে নেওয়ার জন্য মিয়ানমার সরকারকে চাপ প্রয়োগ করে যাব। আর সংকট মোকাবিলায় আমরা দ্বিতীয় বৃহত্তর মানবিক সহায়তাকারী দেশ হিসেবে বাংলাদেশের পাশে আছি।  

এ সময় তাঁর সফর সঙ্গী হিসেবে ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার জাভেদ প্যাটেল উপস্থিত ছিলেন।

অন্যের মধ্যে উপস্থিত ছিলেন- কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) শাহীনুর ইসলাম, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. জুবায়ের হোসেন, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, কুমুদিনী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল হালিম, কুমুদিনী নার্সিং স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সিস্টার রাণী ক্রুস, লিগ্যাল কলেজের হোস্টেল কর্নেরেটর ডা. শামসুন্নাহার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa