ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণ, আরও ২ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
রূপগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণ, আরও ২ জনের মৃত্যু ফাইল ছবি

ঢাকা: নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ এলাকায় একটি স্টিল মিলে লোহা গলানোর ভাট্টি বিস্ফোরণের ঘটনায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- আবু সিদ্দিক (৩০) ও শাকিল (২০)।

এই নিয়ে এ ঘটনায় ৪ জনের মৃত্যু হলো।

শুক্রবার (২৩ অক্টোবর) দিবাগত রাত ৩টার দিকে মারা যায় আবু সিদ্দিক (৩০) ও ভোর ৪টার দিকে মারা যান শাকিল (২০)।

এর আগে ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় এক শ্রমিকের মৃত্যু হয়। ঘটনাস্থলে মৃত্যু হয়েছিল আরও এক শ্রমিকের।

শনিবার (২৪ অক্টোবর) তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল। তিনি জানান, মৃত দুজনই ১০০ শতাংশ দগ্ধ হয়েছিল।

ডা. পার্থ শংকর জানান, শুক্রবার ভোরে ৫ দগ্ধ রোগী হাসপাতালে আসে। তারা প্রাথমিক চিকিৎসা শেষে ধানমন্ডির একটি হাসপাতালে চলে যায়। সেখান থেকে গতকাল সন্ধ্যায় আবার শাকিল ও আবু সিদ্দিককে নিয়ে এসে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় দুজন মারা যায়।

বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। এতে ঘটনাস্থলে মারা যায় মিজান নামে এক শ্রমিক।

দগ্ধ রাজুর ভাই মো. সাজু জানান, তার ভাই সহ দগ্ধরা রূপগঞ্জের বরফা এলাকায় প্রিমিয়ার রি-রোলিং স্টিল মিলে কাজ করতো। কাজ করার সময় লোহা গলানোর ভাট্টি বিস্ফোরিত হয়। এতে গলানো লোহা তাদের শরীরে পড়ে। এসময় ঘটনাস্থলে মারা যায় মিজান নামের এক শ্রমিক। বাকি দগ্ধদের ভোরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, রূপগঞ্জের বরফা এলাকায় একটি স্টিল মিলে লোহা গলানোর মেশিন বিস্ফোরণ হয়। এতে ঘটনাস্থলে মিজান নামের এক শ্রমিক মারা যায়।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
এজেডএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ