ঢাকা, রবিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

জাতীয়

ইলিশ ধরায় বেলকুচিতে ২০ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
ইলিশ ধরায় বেলকুচিতে ২০ জেলের কারাদণ্ড

সিরাজগঞ্জ: প্রজনন মৌসুমে মা ইলিশ ধরার দায়ে সিরাজগঞ্জের বেলকুচিতে ২০ জেলেকে ১৩ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান এ আদেশ দেন।

এর আগে দিনভর যমুনা নদীর বিভিন্ন অভিযান চালিয়ে ৪০ হাজার মিটার কারেন্ট জাল ও ৩০ কেজি ইলিশ মাছ জব্দসহ ওই ২০ জেলেকে আটক করা হয়।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন-বেলকুচি উপজেলার বড়ধূল গ্রামের রুবেল (২৮), রাসেল (২৫), আমির (২৫), মূলকান্দি গ্রামের আরিফ (১৯), মফিজ (৪২), আলামিন (১৯), ভাংগাবাড়ী গ্রামর শফিকুল (২৩), ক্ষিদ্রচাপড়ী গ্রামর আবু নাসের (২৪), নুর আলম (২১), আঃ রহিম (২৩), ইয়াকুব (২১), মজিদ (৪৫), বেলাল (৩০), সাইদুল (৩৮), বালিয়াপাড়া গ্রামের মাহমুদুল হাসান (২২), বেলকুচি চর গ্রামর জাহিদুল (৩২), চৌহালী উপজেলার সৌদিয়া চাদপুর গ্রামর মান্নান (২৯), শাহ জামাল (২০), লিটন (২০) ও মাস্তফা (২৯)।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার হাফিজ উদ্দিন জানান, শুক্রবার সকাল ১০ টা থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে কারেন্ট জাল দিয়ে মা ইলিশ মাছ ধরার সময় হাতেনাতে ২০ জেলেকে আটক করা হয়। এ সময় ৪০ হাজার মিটার কারেন্ট জাল ও ৩০ কেজি ইলিশ জব্দ করা হয়। পর ভ্রাম্যমাণ আদালত ২০ জনকে ১৩ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন। এছাড়া জব্দ করা কারেন্ট জাল পুড়িয় ধ্বংস ও মাছগুলা স্থানীয় এতিম খানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ০৬০০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa