ঢাকা, রবিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

জাতীয়

কদমতলীতে চুরি হওয়া নবজাতক উদ্ধার, গ্রেফতার ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
কদমতলীতে চুরি হওয়া নবজাতক উদ্ধার, গ্রেফতার ৪

ঢাকা: রাজধানীর কদমতলী থানার জিনম হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার আসামিরা হলেন- কামরুন নাহার মুন্নি (৪০), রুনা (৩৫), রওশন আরা (৫০) ও আফসানা বেগম (৪৫)।

শুক্রবার (২৩ অক্টোবর) কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জামাল উদ্দিন মীর বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গ্রেফতার কামরুন নাহার মুন্নির মাধ্যমেই ভুক্তভোগী রাবেয়া হাফছানা জিনম হাসপাতালে গর্ভপাত করাতে ভর্তি হয়েছিলেন। গত ১৮ থেকে ১৯ অক্টোবর যেকোনো সময় নবজাতকটি চুরি হয়। ভুক্তভোগী ওই মায়ের অভিযোগের ভিত্তিতে প্রাথমিকভাবে কামরুন নাহার মুন্নিকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে আটক মুন্নির তথ্যের ভিত্তিতে জিনম হাসপাতাল থেকে রুনা নামে এক নারীকে গ্রেফতার করা হয়। এরপর মহাখালী এলাকায় অভিযান চালিয়ে রওশন আরাকে গ্রেফতার করা হয়।  

জিজ্ঞাসাবাদে রওশন আরার তথ্যের ভিত্তিতে শুক্রবার ভোরে চুরি যাওয়া নবজাতক উদ্ধারসহ আসামি আফসানা বেগমকে গ্রেফতার করা হয়। উদ্ধারের পর শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার চার আসামি নবজাতক চুরির বিষয়টি স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে মানবপাচার ও প্রতিরোধ আইনে একটি মামলা দায়ের করা হচ্ছে বলেও জানান ওসি জামাল উদ্দিন মীর।

গত ২১ অক্টোবর রাতে ভুক্তভোগী ওই মা কদমতলী থানায় একটি অভিযোগ দায়ের করেন। এরপর মাঠে নামে পুলিশের টিম। বৃহস্পতিবার থেকে শুক্রবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে ঘটনার ৫ দিন পর চুরি হওয়া নবজাতককে উদ্ধারসহ ৪ আসামিকে গ্রেফতার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ০৫০৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
এসজেএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa