ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

জাতীয়

সাংবাদিক সফিউদ্দিনের ১১তম মৃত্যুবার্ষিকীতে মুন্সিগঞ্জে স্মরণসভা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
সাংবাদিক সফিউদ্দিনের ১১তম মৃত্যুবার্ষিকীতে মুন্সিগঞ্জে স্মরণসভা 

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও ভাষা সৈনিক, চারণ সাংবাদিক সফিউদ্দিন আহমেদের ১১ তম মৃত্যুবার্ষিকী ছিল বৃহস্পতিবার (২২ অক্টোবর)। এ উপলক্ষে মুন্সিগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে রাত ৮টায় ক্লাব ভবনের সফিউদ্দিন মিলনায়তনে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদ খোকার সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য দেন সাবেক সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, কাজী সাব্বির আহম্মেদ দীপু, সিনিয়র সাংবাদিক শেখ আলি আকবর, মু. আবু সাঈদ সোহান, মাহবুব আলম লিটন, প্রেসক্লাব সহ-সভাপতি গোলজার হোসেন, মো. মাসুদুর রহমান, কোষাধ্যক্ষ চাকলাদার তানজিল হাসান, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুমন ইসলাম।  

এদিকে, স্মরণ সভার শুরুতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়েছে। এছাড়া দোয়া ও মোনাজাত করেন সদর থানা জামে মসজিদের পেশ ইমাম মুফতি মো. আশরাফ আলি।  

স্মরণসভায় বক্তারা বলেন, এ জেলার কৃতি সন্তান, ৫২’র ভাষা আন্দোলনের লড়াকু সৈনিক সফিউদ্দিন দেশের মফস্বল সাংবাদিকতার পথিকৃৎ। তার নেতৃত্বে বাংলাদেশ সাংবাদিক সমিতি, মুন্সিগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন প্রতিষ্ঠা পেয়েছে। বিভিন্ন সময়ে আন্তর্জাতিক ও জাতীয় পুরস্কার পেয়েছেন একাধিকবার। তিনি ২০০৯ সালের ২২ অক্টোবর মৃত্যুবরন করেন।

সভায় জেলায় কর্মরত বিভিন্ন সংবাদমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৭১৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa