ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনলাইন প্ল্যাটফর্মে কার্যক্রম শুরুর প্রত্যাশা আইজিসিসির

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
অনলাইন প্ল্যাটফর্মে কার্যক্রম শুরুর প্রত্যাশা আইজিসিসির বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী

ঢাকা: বাংলাদেশে বাংলা সংস্কৃতির প্রচার ও প্রসারে ভারতীয় দূতাবাসের অধীনে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার (আইজিসিসি)। তবে বৈশ্বিক মহামারি করোনার কারণে কিছুটা হলেও থমকে গেছে সেই কার্যক্রম।

করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ধরেই অনলাইনে বিভিন্ন প্রশিক্ষণ ও কার্যক্রম পরিচালনা করে আসছে আইজিসিসি। এবার সেই বিষয়টি মূল্যায়ন করেই অনলাইন প্ল্যাটফর্ম ইউটিউবে নিজেদের চ্যানেলের কার্যক্রম পুরোদমে শুরু করতে যাচ্ছে সংস্কৃতি কেন্দ্রটি।

ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় এ তথ্য জানিয়েছে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

ভিডিও বার্তায় তিনি বলেন, আইজিসিসি ভারতীয় দূতাবাসের একটি অন্যতম অঙ্গ। কেন্দ্রটি বাংলাদেশ ও ভারতের মধ্যে সংস্কৃতির সেতুবন্ধনের মতো কাজ করছে। আইজিসিসি সঙ্গীত, নৃত্য, ইয়োগা ক্লাসসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দিয়ে থাকে। কিন্তু করোনার কারণে সেসব থেমে আছে। এমন অবস্থায় অনলাইন মাধ্যম ব্যবহার করে আমরা এটিকে সবার কাছে পৌঁছে দিতে চাইছি, যেন আমাদের সংস্কৃতির আদান-প্রদান আগের মতোই নিরন্ত থাকে। এতে পুনরায় সঙ্গীত, নৃত্য, ইয়োগা ক্লাসসহ বই পড়ার বিষয়টিও নিয়মিত হবে বলে আশা করা হচ্ছে।

সার্বিক বিষয়ে সবার সহযোগিতা প্রত্যাশা করে এ সময় তিনি ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের অনলাইন প্ল্যাটফর্মে কার্যক্রম পরিচালনার বিষয়টি অবহিত করেন।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
এইচএমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ