ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রোগীদের জিম্মি করে প্রাইভেট হাসপাতালে ভর্তি, ১১ জনের জেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
রোগীদের জিম্মি করে প্রাইভেট হাসপাতালে ভর্তি, ১১ জনের জেল

ঢাকা: রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) তথা পঙ্গু হাসপাতাল থেকে রোগীদের জিম্মি করে বেসরকারি হাসপাতালে ভর্তি করা দালাল চক্রের ১১ জনকে আটক করে কারাদণ্ড দিয়েছেন র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২১ অক্টোবর) র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসুর নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

অভিযানে দণ্ডপ্রাপ্তরা হলেন- জহির (৪২), সাগর বসাক (৪২), মানিক মিয়া (৩০), কাউসার (২২), শরীফ (২৪), মানিক (৩৮), রফিকুল ইসলাম সুমন (২৬), আব্দুস ছালাম (৬০), আলতাফ হোসেন (৫৩), মোসা. আজিরন নেসা (৩৫) ও ইয়াসমিন বিবি (৪৫)।

র‌্যাব জানায়, পঙ্গু হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের বেসরকারি হাসপাতালে কম টাকায় ভালো চিকিৎসা হবে বলে প্রলোভন দেখিয়ে কমিশনের মাধ্যমে ভর্তি করিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিতো দালাল চক্রটি। এছাড়া সরকারি হাসপাতালের সেবা কার্যক্রমে বাধা সৃষ্টি করছিলেন তারা। এসব অপরাধে দালাল চক্রের ১১ সদস্যকে আটক করে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, সারাদেশ থেকে সরকারি পঙ্গু হাসপাতালে চিকিৎসা নিতে আসে বিভিন্ন শ্রেণির মানুষ। এ দালাল চক্রটি কম টাকায় ভালো চিকিৎসা পাবেন বলে মোহাম্মদপুরের নূরজাহান জেনারেল হাসপাতাল, মক্কা মদিনা জেনারেল হাসপাতাল, ঢাকা হেলথ কেয়ার হাসপাতাল, ক্রিসেন্ট হাসপাতাল, ন্যাশনাল হেলথ কেয়ার হাসপাতাল, সেবিকা জেনারেল হাসপাতাল, যমুনা জেনারেল হাসপাতাল ও টেককেয়ার হাসপাতালে রোগী নিয়ে যেতেন। এর বিনিময়ে দালাল চক্র মোটা অঙ্কের অর্থ পেতেন।

এর আগেও এ দালাল চক্রের প্রধানসহ ছয়জনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছিল। বুধবারও আরও ১১ জনকে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। ভবিষ্যতেও র‌্যাবের এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০১০৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।