ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত দিল ভারতীয় পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত দিল ভারতীয় পুলিশ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত ওমিদুলের মরদেহ চার দিন পর ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ।

বুধবার (২১ অক্টোবর) বিকেলে উপজেলার দর্শনা আইসিপি চেকপোস্ট সীমান্ত দিয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) এবং বিএসএফের পতাকা বৈঠকের মাধ্যমে তার মরদেহ হস্তান্তর করা হয়।

 

বিজিবি জানায়, নিহতের চারদিন পর সব আইনি কর্মকাণ্ড শেষে দর্শনা সীমান্ত দিয়ে পতাকা বৈঠকের মাধ্যমে ওমিদুলের মরদেহ ফেরত দেয়। এ সময় বৈঠকে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির উপ-অধিনায়ক আহমেদ ও ফেরদৌস, বিজিবির দর্শনা কোম্পানি কমান্ডার বারেক, দর্শনা থানার উপ-পরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম এবং ভারতের পক্ষে নদীয়া জেলার গেদে বিএসএফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার শ্রী নগেনদারসহ কৃষ্ণনগর থানা পুলিশ, কাস্টমস ও ইমিগ্রেশন কর্মকর্তারা।

গত রোববার (১৮ অক্টোবর) ভোরে দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর সীমান্তে ওমিদুল গরু আনতে সীমান্তের কাছাকাছি যান। এ সময় ভারতীয় নদীয়া জেলার কৃষ্ণনগর থানার রাঙ্গীয়াপোতা ক্যাম্পের বিএসএফের সদস্যরা তাকে গুলি করে হত্যা করে মরদেহ ভারতের অভ্যন্তরে নিয়ে যান।

বাংলাদেশ সময়: ২৩০১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad