ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যানকে বক্তব্য দেওয়ার ক্ষেত্রে সর্তক থাকার নির্দেশ  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যানকে বক্তব্য দেওয়ার ক্ষেত্রে সর্তক থাকার নির্দেশ  

নাটোর: নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আসাদুজ্জামান আসাদকে বক্তব্য দেওয়ার ক্ষেত্রে ভবিষ্যতে অধিকতর সর্তকতা অবলম্বনের নির্দেশ দিয়ে চিঠি দিয়েছে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।  

একই সঙ্গে পরিষদের কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে সর্তকতা ও দায়িত্বপূর্ণ আচরণ করার নির্দেশনাসহ পরামর্শ দেওয়া হয়েছে।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব নুমেরী জামান স্বাক্ষরিত চিঠিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আসাদুজ্জামান আসাদের কাছে পৌঁছানো হয়।  

ওই চিঠিতে নির্দেশনা দিয়ে বলা হয়েছে, সরকারের জারি করা আইন, বিধি-বিধান ও পরিপত্র এবং স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা অনুযায়ী উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনা ও বক্তব্য দেওয়ার ক্ষেত্রে ভবিষ্যতে অধিকতর সতর্ক এবং দায়িত্বশীল আচরণ করার জন্য তাকে নির্দেশ দেওয়া হলো।

করোনা ভাইরাস সংক্রমণ রোধে ধর্ম মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনের বিরোধিতা করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার ঘটনায় নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়।  

গত ২৭ আগস্ট (বৃহস্পতিবার) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপজেলা শাখা-১ থেকে উপ-সচিব নুমেরী জামান স্বাক্ষরিত এক চিঠিতে উপজেলা চেয়ারম্যান আসাদের কাছ থেকে ওই বিষয়ে ব্যাখ্যা  চাওয়া হয়েছিল। উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ গত ঈদুল ফিতরের আগে তার নিজের ফেসবুক আইডিতে পোস্ট করা স্ট্যাটাসে উল্লেখ করেন, হাট-বাজার ঈদ মার্কেট সব চলছে শুধু ধর্ম পালনে ঈদের জামাত মসজিদে। আমি অবাক হই। আবার অপর এক পোস্টে উল্লেখ করেন, ফরজ নামাজে পাঁচজন, তারাবি হতে ১২ জন, হাট বাজারে হাজার হাজার জন, কি সুন্দর ধর্মমন্ত্রী।  

এর প্রতিবাদে গত ২ জুন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও স্থানীয় লোকজন চেয়ারম্যান আসাদের গ্রেফতার ও অপসারণ দাবি করে মানববন্ধন করেন।

এ বিষয়ে নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আসাদুজ্জান আসাদ চিঠি পাওয়ার কথা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, কখনোই অসতর্কভাবে বক্তব্য দেইনি। তবে এ চিঠির নির্দেশনা মেনে চলবো।  

বাংলাদেশ সময়: ২২০৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।