ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাসপাতালে বসেই নথিপত্র সই করছেন তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
হাসপাতালে বসেই নথিপত্র সই করছেন তথ্যমন্ত্রী

ঢাকা: করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। মন্ত্রণালয়ের কাজের গতি অক্ষুন্ন রাখতে চিকিৎসাধীন অবস্থায়ই নথিপত্র সই অব্যাহত রেখেছেন।

গত ক’দিনে অনেকগুলো নথিপত্র পর্যালোচনা ও সই করেন এবং প্রয়োজনীয় নির্দেশনা দেন তিনি।

বুধবার (২১ অক্টোবর) তথ্য মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, সরকারি অনুদান প্রাপ্ত চলচ্চিত্রের নির্মাণকালের মেয়াদ বাড়ানো, চলচ্চিত্রের কাহিনীকার ও চিত্রনাট্যকারদের সম্মানি, রাশপ্রিন্ট অবলোকন, বিদেশি শিল্পী-কলাকুশলীদের আগমন, তাদের ওয়ার্ক পারমিটের মেয়াদ বাড়ানো, তথ্য অধিদফতর ও গণযোগাযোগ অধিদপ্তরের পদ সৃজন ও মঞ্জুরি, অধিদফতরগুলোর টিও অ্যান্ড ই-তে যানবাহন অন্তর্ভুক্তিসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ নথিপত্র সই করেন মন্ত্রী। প্রতিদিনই প্রয়োজন মাফিক নথিপত্র স্বাস্থ্যবিধি মেনে হাসপাতালে পৌঁছে দেওয়া হচ্ছে।

আরও জানানো হয়, সদা কর্মপ্রাণ হাছান মাহমুদ এর আগে করোনাকালে একদিনও ঘরে বসে থাকেননি। প্রতিনিয়ত মন্ত্রণালয় ও দলের কাজে সক্রিয় ছিলেন। নিজ দায়িত্ব পালন করতে গিয়ে করোনাভাইরাসের ঝুঁকি নিয়েছেন। জীবনঝুঁকি জেনেও নিরলসভাবে প্রতিদিনই মন্ত্রণালয় এবং দলীয় দায়িত্ব পালনে জনসাধারণের মধ্যে উপস্থিত হয়েছেন, পরিবার ও সহকর্মীদের নিষেধাজ্ঞা সত্ত্বেও। তথ্য মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তাও এমনটাই জানিয়েছেন।  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতির দিকে। তিনি নিজে সুস্থবোধ করেছেন বলে ঘনিষ্ঠজনদের জানিয়েছেন। ফেসবুকে নিজের পোস্টে সবার কাছে দোয়া চেয়েছেন মন্ত্রী।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
জিসিজি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ