ঢাকা, শনিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

জাতীয়

রূপগঞ্জে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
রূপগঞ্জে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার অভিযোগ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে যৌতুকের জন্য চাঁদনী নামে এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে স্বামী ও তার পরিবারের বিরুদ্ধে।

চাঁদনী কুমিল্লার চান্দিনার মইছালের সামিমুল হক সোহেলের মেয়ে।

তারা পূর্বগ্রামে ভাড়ায় থাকতেন।

বুধবার (২১ অক্টোবর) সকালে রূপগঞ্জে কায়েতপাড়া ইউনিয়নের পূর্বগ্রাম এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করে নারায়ণগঞ্জ মর্গে পাঠিয়েছে পুলিশ।

চাঁদনীর বাবা সামিমুল হক সোহেল জানান, তার মেয়ের সঙ্গে পূর্বগ্রাম এলাকার জাহাঙ্গীর মিয়ার ছেলে অনিক মিয়ার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এ বিয়েতে তাদের সম্মতি ছিল না। কিন্তু চাঁদনী তার সিদ্ধান্তে অটল ছিলো। অবশেষে গত ৪ মাস আগে প্রেমিক অনিকের হাত ধরে পালিয়ে গিয়ে বিয়ে করে তারা। বিয়ের পর মাস তিনেক ধরে তাদের সংসার ভাল চলছিলো। গত একমাস ধরেই যৌতুকের জন্য চাপ দিতে থাকে অনিক ও তার পরিবারের লোকজন। চাঁদনীকে প্রায়শ মারধর করতো অনিক। গত ২০ অক্টোবর যৌতুকের জন্য ফের চাপ প্রয়োগ করে অনিক। এতে অস্বীকার করলে বেদম মারধর করে সে। রাতে পুনরায় যৌতুকের জন্য ফের মারধর করে শেষপর‌্যায়ে শ্বাসরোধ করে হত্যা করা হয় আমার মেয়েকে। পরে প্রচার করে চাঁদনী আত্মহত্যা করেছে। শ্বশুড়বাড়ির লোকজন হাসপাতাল ভর্তি করে সেখান থেকে পালিয়ে যায়। বর্তমানে অনিক ও তার পরিবারের লোকজন পলাতক রয়েছে।

এ ঘটনায় চাঁদনীর বাবা সোহেল বাদী হয়ে সাতজনের নামে রূপগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেছেন।  

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa