ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনা শিল্পকলা একাডেমি পরিদর্শনে সংস্কৃতি প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
খুলনা শিল্পকলা একাডেমি পরিদর্শনে সংস্কৃতি প্রতিমন্ত্রী নির্মাণাধীন খুলনা শিল্পকলা একাডেমি পরিদর্শন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ

খুলনা: সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ নির্মাণাধীন খুলনা শিল্পকলা একাডেমি পরিদর্শন করেছেন।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে পরিদর্শন শেষে স্থানীয় সংস্কৃতিকর্মী ও গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

প্রতিমন্ত্রী জানান, নির্মাণাধীন খুলনা শিল্পকলা একাডেমির নিরাপত্তা নিশ্চিতে এক সপ্তাহের মধ্যে নিরাপত্তারক্ষীর ব্যবস্থা করা হবে। নির্মাণাধীন ভবনে লিফট ও সিসি ক্যামেরার ব্যবস্থা থাকবে।

খুলনার সংস্কৃতিকর্মীদের সব দাবির সাথে একমত পোষণ করে প্রতিমন্ত্রী বলেন, শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে অধিক সংখ্যক মাইক্রোফোন ও কার্যকর অগ্নিনির্বাপণ ব্যবস্থা যুক্ত করা হবে।

জেলা কালচারাল অফিসার সুজিত কুমার সাহার সঞ্চালনায় মতবিনিময় অনুষ্ঠানে সংস্কৃতিকর্মীদের পক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ, সাংবাদিক মকবুল হোসেন মিন্টু, মুক্তিযোদ্ধা আলমগীর কবীর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মিনা মিজানুর রহমান, সাইদুর রহমান সাইদ ও হুমায়ুন কবীর ববি বক্তৃতা দেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এর আগে সকালে প্রতিমন্ত্রী খুলনায় অবস্থিত ১৯৭১: গণহত্যা নির্যাতন আর্কাইভ জাদুঘর এবং গণহত্যা নির্যাতন ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষণা কেন্দ্র পরিদর্শন করেন। পরে প্রতিমন্ত্রী ১৯৭১: গণহত্যা নির্যাতন আর্কাইভ জাদুঘর ভবন নির্মাণের পাইলিং কাজের উদ্বোধন করেন ও মোনাজাতে অংশ নেন।

উদ্বোধন ও পরিদর্শনকালে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ১৯৭১: গণহত্যা নির্যাতন আকার্ইভ জাদুঘর ট্রাস্টের সভাপতি অধ্যাপক মুনতাসীর মামুনসহ প্রকল্প সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad