ঢাকা, রবিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

জাতীয়

লংমার্চে হামলাকারীদের গ্রেফতার দাবিতে রাজপথ অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
লংমার্চে হামলাকারীদের গ্রেফতার দাবিতে রাজপথ অবরোধ

ঢাকা: ধর্ষণ ও বিচারহীনতার প্রতিবাদে অনুষ্ঠিত লংমার্চে ফেনীতে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে রাজপথে অবরোধ কর্মসূচি পালন করছেন আন্দোলকারীরা।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে রাজধানীর শাহবাগ মোড়ে 'ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে বাংলাদেশ' ব্যানারে এ অবরোধ কর্মসূচি পালন করা হয়।

এসময় অবরোধ কর্মসূচিতে বক্তব্য দেন, নারী মুক্তি কেন্দ্রের সভাপতি সীমা দত্ত, যুব ইউনিয়নের সভাপতি হাসান আদনান রিয়াদ, সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায়, ছাত্রফ্রন্টের সভাপতি মাসুদ রানা, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের সুস্মিতা দাস প্রমুখ।

বক্তারা বলেন,  ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে লংমার্চে হামলার ঘটনা পূর্বপরিকল্পিত। হামলাকারীরা টার্গেট করে দফায় দফায় আমাদের ওপরে হামলা করে। পুলিশ ও সরকারদলীয় লোকজনের এ ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। সেইসঙ্গে লংমার্চে হামলাকারীদের দ্রুত গ্রেফতার এবং শাস্তির দাবি করছি।
বক্তারা আরও বলেন, ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে আমাদের সবাইকে সোচ্চার হতে হবে। পাড়ায়-মহল্লায় আমাদের ধর্ষক এবং তাদের পৃষ্ঠপোষকদের প্রতিহত করতে হবে। ধর্ষক এবং তাদের পৃষ্ঠপোষকদের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়ানোর আহ্বান জানানো হয়।

বর্তমান নারীদের নিরাপত্তা দিতে স্বরাষ্ট্রমন্ত্রীর ব্যর্থ উল্লেখ করে অবিলম্বে তার পদত্যাগ দাবি করেন আন্দোলনকারীরা।

এছাড়া রাজপথ অবরোধ কর্মসূচি থেকে ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে বিভাগীয় শহর, জেলা ও থানায় সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়।

শাহবাগ মোড়ে অবরোধ কর্মসূচির ফলে এ পথে চলাচলকারী যাত্রীরা চরম ভোগান্তির শিকার হতে হয়। শাহবাগ মোড়ের চারপাশের যানবাহন চলাচল বন্ধ হয়ে যেতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa