ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এলসি করা ২০ হাজার টন পেঁয়াজ ছাড় করা হয়েছে: দোরাইস্বামী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এলসি করা ২০ হাজার টন পেঁয়াজ ছাড় করা হয়েছে: দোরাইস্বামী ...

ঢাকা: ভারতে এলসি করা ২০ হাজার মেট্রিকটন পেঁয়াজ ছাড় করা হয়েছে। বাংলাদেশ চাইলে যেকোনো সময় দেওয়া শুরু করতে পারবে ভারত।

বুধবার (২১ অক্টোবর) সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ে কৃষিমন্ত্রীর সাথে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী এসব কথা বলেন।

তিনি বলেন, এখন দুই দেশের আবহাওয়া ভালোর দিকে তাই কিছুটা হলেও আমরা চেষ্টা করবো দেওয়ার জন্য।  

বিক্রম দোরাইস্বামী বলেন, পেঁয়াজ নিয়ে দুদেশেই সংকট রয়েছে সেটা আমরা বুঝি। প্রাকৃতিক দুর্যোগের কারণে মূলত ঘাটতি হয়েছে। তবে অভ্যন্তরীণ সমস্যা দ্রুত কাটিয়ে বাংলাদেশকে সহযোগিতা করতে চাই। এখানে কোনো রাজনীতি বা উদ্দেশ্যমূলক কিছু নেই।

তিনি বলেন, ভারতের মহারাষ্ট্রসহ পেঁয়াজ উৎপাদনকারী প্রদেশগুলোতে প্রচুর বৃষ্টি ও বন্যার জন্য এবছর পেঁয়াজ উৎপাদন কম হয়েছে ও নষ্ট হয়েছে। ফলে হঠাৎ করে পেঁয়াজের দাম স্থানীয় বাজারে অনেক বেড়ে যায়। এখন দুই দেশের আবহাওয়া ভালো হয়ে গেছে। এলসি করা ২০ হাজার টন পেঁয়াজ ছাড় করা হয়েছে। তাই আশা করছি, সব কিছু ঠিক থাকলে শিগগির এলসি করা ২০ হাজার টন পেঁয়াজ দেওয়া শুরু করতে পারবো।  

তিনি বলেন, ভারত ও বাংলাদেশ অকৃত্রিম বন্ধু। দুই দেশের জন্য কৃষি খুব গুরুত্বপূর্ণ। বাংলাদেশের কৃষি খাতে ভারতের সহযোগিতা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০ 
জিসিজি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।