ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ইমাম মাহদী দাবি করা আরমানের অন্যতম সহযোগী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
ইমাম মাহদী দাবি করা আরমানের অন্যতম সহযোগী আটক প্রতীকী ছবি

ঢাকা: নিজেকে ইমাম মাহদী দাবি করে আসা সৌদি প্রবাসী বাংলাদেশি নাগরিক মুস্তাক মুহাম্মদ আরমান খানের অন্যতম সহযোগী সিরাজুল ইসলামকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ।

মঙ্গলবার (২০ অক্টোবর) রাতে গোপন তথ্যের ভিত্তিতে রাজধানীর দক্ষিণ বাড্ডা এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক সিরাজুল ইসলাম চাটার্ড অ্যাকাউন্টেন্ট হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। তিনি রাজধানীর দক্ষিণ বাড্ডায় সপরিবারে বসবাস করতেন।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন জানান, আটক সিরাজুল ইসলাম ইমাম মাহাদী পরিচয় দিয়ে আসা মুস্তাক মুহাম্মদ আরমান খানের অন্যতম সহযোগী। তিনি ফেসবুকসহ বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রচার প্রচারণা চালিয়ে আসছিলেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ জানায়, মুস্তাক মুহাম্মদ আরমান খান দীর্ঘদিন ধরে ইসলাম ধর্ম নিয়ে অপব্যাখ্যামূলক, মনগড়া ও ভিত্তিহীন বক্তব্য অডিও, ভিডিও আকারে ইউটিউব চ্যানেল ‘তাকওয়া অনলাইন টিভি’ ও ফেসবকুসহ বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রচার করে আসছেন। আটক সিরাজুল ইসলাম মুস্তাক মুহাম্মদ আরমান খানের অনুসারী হিসেবে কথিত বায়াত গ্রহণ করেন।

এরপর থেকে তিনি এসকল অডিও, ভিডিও ফেসবুক, টেলিগ্রামসহ বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রচার করে আসছিলেন। তিনি মুস্তাক মুহাম্মদ আরমান খানের অনুসারী সংগ্রহের জন্য অনলাইন ও অফলাইনের মাধ্যমে তৎপরতা চালাচ্ছিলেন।

সাম্প্রতি নিজেকে ইমাম মাহদী দাবি করা মুস্তাকের এমন বক্তব্যে বিভ্রান্ত হয়ে বাংলাদেশ থেকে বায়াত গ্রহণ করে কথিত জিহাদে অংশগ্রহণের উদ্দেশ্যে সৌদি আরব যাওয়ার সময় ১৯ জন গ্রেফতার হয়েছেন।

এছাড়া, ইতোপূর্বে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পাঁচজন ছাত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরব গিয়ে তার অনুসারী হিসেবে যোগ দেন। আটক সিরাজুল ইসলামও সৌদি আরব গিয়ে মুস্তাক মুহাম্মদ আরমান খানের অনুসারী হিসেবে যোগ দেওয়ার পরিকল্পনা করছিলেন।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
পিএম/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।