ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
হবিগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার বাসস্ট্যান্ড

হবিগঞ্জ: ঢাকা-সিলেট মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে অনুমতি ছাড়া চলাচল করা অবৈধ যানবাহন বন্ধের দাবিতে হবিগঞ্জে বাস মালিক সমিতি ও মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের ডাক দেওয়া ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
 
মঙ্গলবার (২০ অক্টোবর) দিনগত রাতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সঙ্গে পরিবহন মালিকদের বৈঠক হয়।

বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে দাবি পূরণের আশ্বাস দিলে মালিক-শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেন। সে অনুযায়ী বুধবার (২১ অক্টোবর) সকাল থেকে সব রুটে স্বাভাবিক নিয়মে যান চলাচল শুরু হবে।
 
বৈঠকে জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস ও মাইক্রেবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক সজীব আলী, বাস মালিক সমিতির সভাপতি ফজলুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায়সহ অন্যরা উপস্থিত ছিলেন।
 
মালিক-শ্রমিক নেতারা জানিয়েছেন, বৈঠকে প্রশাসন উচ্চ আদালতের আদেশ অমান্য করে ঢাকা-সিলেট মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারিচালিত ইজিবাইক (টমটম), হিউমেন হলার ও শ্যালো ইঞ্জিনচালিত নসিমন-করিমন চলাচল বন্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। পরে মালিক-শ্রমিকরা দ্বিতীয় দফার বৈঠকে বসলে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।
 
এ ব্যাপারে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা জানান, বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে পরিবহন মালিক শ্রমিকদের যৌক্তিক দাবিগুলো পূরণের আশ্বাস দেওয়া হয়েছে। এরপর তারা ধর্মঘট প্রত্যাহার করেন।
 
ঢাকা-সিলেট মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে অনুমতি ছাড়া চলাচল করা অবৈধ যানবাহন বন্ধের দাবিতে মঙ্গলবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডাক দেয় বাস মালিক সমিতি ও মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। এতে দিনভর দুর্ভোগ পোহান প্রায় ২০ হাজার যাত্রী। দুই কোটিরও বেশি টাকার লোকসান গুণে পরিবহন মালিক ও শ্রমিকরা।
 
বাংলাদেশ সময়: ০৪৪৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।