ঢাকা, বৃহস্পতিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

জাতীয়

নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার করার তাগিদ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার করার তাগিদ গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ

ঢাকা: নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার তাগিদ দিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। একইসঙ্গে রাজউক বাস্তবায়নাধীন উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্প ও গণপূর্ত অধিদপ্তর বাস্তবায়নাধীন সরকারি কর্মকর্তাদের জন্য নির্মাণাধীন ফ্ল্যাট প্রকল্পের কার্যক্রম দ্রুত শেষ করারও নির্দেশ দেন তিনি।

 

মঙ্গলবার (২০ অক্টোবর) উত্তরা ১৮ নম্বর সেক্টরে উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্প পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। এ সময় তিনি প্রকল্পের রেইন ওয়াটার হারভেস্টিং প্ল্যান্টসহ বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন।

এরপর প্রতিমন্ত্রী মিরপুর ৬ নম্বর সেক্টরে গণপূর্ত অধিদপ্তর বাস্তবায়নাধীন সরকারি কর্মকর্তাদের জন্য ২৮৮টি ফ্ল্যাট নির্মাণ প্রকল্প পরিদর্শন করেন। ২৯০ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন এ প্রকল্প এ বছরের ডিসেম্বর মাসে শেষ হবার কথা। বর্তমানে প্রকল্পের ভৌত ও আর্থিক অগ্রগতি যথাক্রমে ৭৪ শতাংশ ও ৫৭ শতাংশ। নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করা সম্ভব হবে বলে প্রকল্প সংশ্লিষ্টরা আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলম, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান মো. সাঈদ নূর আলম ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০১০৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
জিসিজি/ডিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa