ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

জাতীয়

ফুলগাজীতে ইউপি সদস্য নির্বাচিত হলেন সোলেমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
ফুলগাজীতে ইউপি সদস্য নির্বাচিত হলেন সোলেমান মুহাম্মদ সোলেমান ভুঞা

ফেনী: ফুলগাজী উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের ৮নং ওয়ার্ডের (উত্তর আনন্দপুর) সদস্য পদে উপ-নির্বাচনে বিপুল ব্যবধানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে হারিয়ে বিজয়ী হয়েছেন মুহাম্মদ সোলেমান ভুঞা।  

মঙ্গলবার (২০) উপ-নির্বাচনে ফুলগাজীতে প্রথমবারের মত ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নির্বাচনে উত্তর আনন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

প্রিজাইডিং কর্মকর্তা এনামুল হক জানান, নির্বাচনে মো. সোলেমান ভুঞা মোরগ প্রতীকে পেয়েছেন ৫২৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাইফুল ইসলাম মজুমদার ফুটবল প্রতীকে পেয়েছেন ১৮২ ভোট। ওই কেন্দ্রে ১৩২০ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৬শ’ ৮১ জন ও ৬শ’ ৩৯ জন নারী ভোটার রয়েছেন। এরমধ্যে ভোট দিয়েছেন ৭০৯ জন। মোট ভোটারের বিপরীতে প্রদত্ত ভোটের হার ৫৩ দশমিক ৭১ শতাংশ।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, এই প্রথম ফুলগাজীতে ইভিএম (ইলেকট্রিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোটগ্রহণ করা হয়। উপ-নির্বাচন সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। সকাল থেকে বিকেল পর্যন্ত নারী-পুরুষ ভোটাররা সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। প্রার্থীদ্বয় বা ভোটারদের পক্ষ থেকে কোন অভিযোগ পাওয়া যায়নি।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কুতুবউদ্দিন জানান, উপ-নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সচেষ্ট ছিল আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নির্বাচনে কোন ধরনের বিশৃঙ্খলা হয়নি।

উল্লেখ্য, গত বছরের ২০ সেপ্টেম্বর মুন্সীরহাট ইউপির ৮নং ওয়ার্ডের সদস্য আবদুল হাইয়ের মৃত্যুজনিত কারণে ওয়ার্ডটি শূন্য ঘোষণা করা হয়। আসন শূন্য হবার এক বছর পর চলতি বছরের ১৪ সেপ্টেম্বর উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে জেলা নির্বাচন অফিস।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
এসএইচডি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa