ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ডুবোচরে লঞ্চ আটকা, এক ঘণ্টা পর উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ডুবোচরে লঞ্চ আটকা, এক ঘণ্টা পর উদ্ধার ফাইল ফটো

মাদারীপুর: কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের পদ্মা নদীর চায়না চ্যানেলের ডুবোচরে ২ শতাধিক যাত্রী নিয়ে এমভি ফাহিম তামিম নামে একটি লঞ্চ আটকে পড়ে।  

সোমবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় লঞ্চটি কাঁঠালবাড়ী ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশে রওনা দেয়।

 

বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন জানিয়েছেন, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে লঞ্চটি ডুবোচর থেকে উদ্ধার হয়ে ফের কাঁঠালবাড়ী ঘাটে ফিরে আসে।  

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, নৌরুটে নাব্যতা সংকটের কারণে সোমবার সকাল থেকে বন্ধ ছিল লঞ্চ চলাচল। তবে দুপুরের পর ছোট ১৫/২০টি লঞ্চ চলাচল শুরু করে। সন্ধ্যার দিকে এমভি ফাহিম তামিম নামের লঞ্চটি কাঁঠালবাড়ী ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশে রওনা দেয়। নৌরুটের চায়না চ্যানেল অতিক্রমের সময় লঞ্চটি ডুবোচরে আটকে যায়। পরে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে লঞ্চটি ডুবোচর থেকে মুক্ত হলে শিমুলিয়া না গিয়ে কাঁঠালবাড়ী ঘাটে ফিরে আসে।

বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ডুবোচর থেকে উদ্ধার করার পর লঞ্চটি কাঁঠালবাড়ী ঘাটে ফিরিয়ে এনে যাত্রীদের বিকল্পভাবে নদী পার হওয়ার পরামর্শ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।