ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পারিবারিক কলহে বসতঘরে আগুন, সৎ মায়ের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
পারিবারিক কলহে বসতঘরে আগুন, সৎ মায়ের মৃত্যু অগ্নিদগ্ধরা। ছবি: বাংলানিউজ

নোয়াখালী: নোয়াখালী সদর উপজেলার কালাদরাপ এলাকায় মা ও সৎ ছেলের মধ্যে পারিবারিক কলহের জেরে বসতঘরে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সৎ মা আসমা বেগমের (৩৫) মৃত্যু হয়েছে।

এছাড়াও দগ্ধ হয়েছেন অগ্নিসংযোগকারী ছেলেসহ চার জন।  

সোমবার (১৯ অক্টোবর) দুপুরে উপজেলার কালাদরাপ ইউনিয়নের রামহরিতালুক গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আসমা বেগম স্থানীয় এলাকার প্রবাসী ইসমাইল হোসেনের দ্বিতীয় স্ত্রী। অগ্নিদগ্ধরা হলেন- অগ্নিসংযোগকারী কামাল উদ্দিন, প্রতিবেশী তারেক, সুমন, মান্না ও কবির হোসেন। তাদের মধ্যে কামাল ও আসমা বেগমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়। পরে সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকা শেখ হাসিনা বার্ন ইউনিটে সৎ আসমা বেগম চিকিৎসাধীন অবস্থায় মারা যান। অন্য তিন জন ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।  

পুলিশ ও স্থানীয়রা জানায়, রামহরিতালুক গ্রামের প্রবাসী ইসমাইল হোসেনের প্রথম স্ত্রীর মৃত্যুর পর আসমা বেগমকে তিনি দ্বিতীয় বিয়ে করেন। প্রথম স্ত্রীর ঘরে ইসমাইলের তিন ছেলে এক মেয়ে রয়েছে। দ্বিতীয় স্ত্রীর সঙ্গে ইসমাইলের প্রথম স্ত্রীর ছেলে মেয়েদের বনিবনা না হওয়ায় কিছুদন আগে তারা বাড়ি ছেড়ে চলে যায়।  

সোমবার দুপুরে ইসমাইলের বড় ছেলে কামাল উদ্দিন ওই বাড়িতে গেলে সৎ মায়ের সঙ্গে জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জেরে তার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ঘরের একটি কক্ষে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করেন কামাল। এসময় কামালসহ কক্ষে থাকা তার সৎ মা ও প্রতিবেশীরা দগ্ধ হয়।

পরে তাদের উদ্ধার করে প্রথমে ২৫০ নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য আসমা ও কামালকে ঢাকায় স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আসমা বেগম মারা যান।  

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীর হোসেন আসমা বেগমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, পরিবারের লোকজন আসমা বেগমের মৃত্যুর বিষয়টি আমাদের জানিয়েছে।

এ ঘটনায় অগ্নিসংযোগকারী কামালের শ্যালক তারেককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।