ঢাকা, বৃহস্পতিবার, ৬ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

কুড়িগ্রামের উন্নয়নে ১০ দফা বাস্তবায়নের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
কুড়িগ্রামের উন্নয়নে ১০ দফা বাস্তবায়নের দাবি

কুড়িগ্রাম: কুড়িগ্রামে বন্যা সমস্যার স্থায়ী সমাধান, পল্লি রেশন চালু, বাস্তহারা মানুষের পুনর্বাসনসহ প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ১০ দফা কর্মসূচি দ্রুত বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৮ অক্টোবর) দুপুরে জেলার কলেজ মোড় এলাকায় এ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির কুড়িগ্রাম জেলা শাখা।

জেলা ক্ষেতমজুর সমিতির সভাপতি উপেন্দ্র নাথ রায়ের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ক্ষেতমজুর সমিতির সভাপতি ডা. ফজলুর রহমান, সংগঠনের রংপুর বিভাগীয় কমিটির সমন্বয়ক আশরাফুল ইসলাম, রংপুর জেলা কমিটির সভাপতি শাহাদত হোসেন, সাধারণ সম্পাদক লোকমান হোসেন, ক্ষেতমজুর কেন্দ্রীয় কমিটির সদস্য দেলোয়ার হোসেন, কুড়িগ্রাম ক্ষেতমজুর সমিতির সংগঠক অ্যাডভোকেট প্রদীপ কুমার রায়, নুর মোহাম্মদ আনছার, আক্তারুজ্জমান রাজু প্রমুখ।

সমাবেশ শেষে ১০ দফা দাবিতে ব্যানার-ফেস্টুন নিয়ে কুড়িগ্রাম কলেজ মোড় এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রিভারভিউ মোড়ের পাবলিক লাইব্রেরিতে গিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা পল্লি রেশন চালু, বন্যা সমস্যার স্থায়ী সমাধান, কুড়িগ্রামে বিশ্ববিদ্যালয় স্থাপন, শিল্প কলকারখানা গড়ে তোলা, কুড়িগ্রাম-রৌমারী সড়ক-সেতু নির্মাণ, বাস্তহারা মানুষের পুনর্বাসন ও জমি অধিকার সৃষ্টি, বিনামূল্যে ক্ষেতমজুরদের করোনা ভাইরাস পরীক্ষা, ত্রাণ চোরদের শাস্তি ও প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিসহ ১০ দফা কর্মসূচি দ্রুত বাস্তবায়নের দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এফইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa