ঢাকা, বৃহস্পতিবার, ৬ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

চৌহালীতে সাত জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
চৌহালীতে সাত জেলের কারাদণ্ড প্রতীকী ছবি

সিরাজগঞ্জ: নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে ইলিশ ধরার দায়ে সিরাজগঞ্জের চৌহালীতে সাত জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৭ অক্টোবর) সকালে চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছা. আফসানা ইয়াসমিন এ দণ্ড দেন।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন- চৌহালীর স্থল গ্রামের শহীদুল ইসলাম (২৬), জামাল হোসেন (৩৫), নুরুল আমিন (৪২), কুড়াগাছার গ্রামের মোকছেদ (৪০), শেখ চানপাড়া গ্রামের সমেশ আলী (৪৮),  নূরনবী (১৯) ও আলতাফ হোসেন (৩০)।  

চৌহালী উপজেলা মৎস্য কর্মকর্তা মাসুম বিল্লাহ বাংলানিউজকে জানান, শনিবার (১৭ অক্টোবর) রাতে অভিযান চালিয়ে ওই সাত জেলেকে আটক করা হয়। তারা সরকারি1 নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে ইলিশ ধরছিলেন। সে সময় তাদের কাছ থেকে অবৈধ পাঁচ হাজার মিটার কারেন্ট জাল ও তিন কেজি ইলিশ জব্দ করা হয়। রোববার সকালে আটক জেলেদের প্রত্যেককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়।  

তিনি জানান, জব্দ করা জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে এবং তিন কেজি মাছ মাদ্রাসায় বিতরণ করা হয়।  দণ্ডপ্রাপ্ত সাত জনকে পুলিশের মাধ্যমে সিরাজগঞ্জ কারাগারে পাঠানো হয়।

ইলিশের প্রধান প্রজনন মৌসুমে গত ১৪ অক্টোবর থেকে আগামী ০৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ ধরায় নিশেধাজ্ঞা জারি করেছে সরকার।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa