ঢাকা, বৃহস্পতিবার, ৬ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

প্রতিপক্ষকে ফাঁসাতে বাকপ্রতিবন্ধী মেয়েকে হত্যার চেষ্টা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
প্রতিপক্ষকে ফাঁসাতে বাকপ্রতিবন্ধী মেয়েকে হত্যার চেষ্টা আহতরা। ছবি: বাংলানিউজ

বরগুনা: বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নে দুপক্ষের বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের বাকপ্রতিবন্ধী মেয়ে রিশা আক্তারকে (৮) হত্যার উদ্দেশে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে বাবা সোবাহানের (৫৫) বিরুদ্ধে।

রোববার (১৮ অক্টোবর) বেলা ১১টার দিকে উপজেলার কাকচিড়া ইউনিয়নে ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বাবা সোবাহানকে আটক করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, কয়েকদিন আগে প্রতিবেশী আব্দুস ছত্তার ও তার ছেলে নান্নার সঙ্গে তুচ্ছ ঘটনা নিয়ে সোবাহানের বিরোধ সৃষ্টি হয়। ওই বিরোধকে কেন্দ্র করে সকালে ফের তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হলে একপর্যায়ে সোবাহান দা দিয়ে ছত্তার ও তার ছেলে নান্নাকে কোপাতে শুরু করে। এ সময় নান্নার হাতের একটি আঙ্গুল কেটে বিচ্ছিন্ন হয়ে যায়। ওই ঘটনা ভিন্ন খাতে নেওয়ার জন্য নিজের প্রতিবন্ধী মেয়ে রিশাকে হাতে থাকা দা দিয়ে কুপিয়ে গুরুতর আঘাত করে।  

এ ঘটনার পর স্থানীয়রা আহতদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আঘাত গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে দায়িত্বরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদের বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেছেন। তবে প্রতিবন্ধী রিশাকে বরিশাল নিয়ে যাওয়ার কেউ না থাকায় তাকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার আরিফুর রহমান জানান, অন্য আহতদের বরিশালে পাঠানো হয়েছে। রিশাকে এখানেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাবুদ্দিন জানান, গুরুতর আহতদের বরিশালে পাঠানো হয়েছে এবং রিশাকে স্বাস্থ্য কমপ্লেক্সেই চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ব্যাপারে মামলা নেওয়ার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa