ঢাকা, বৃহস্পতিবার, ৬ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

৪৫ মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না বিলাসপুরের ইউপি সদস্যরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
৪৫ মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না বিলাসপুরের ইউপি সদস্যরা সংবাদ সম্মেলনে বিলাসপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যরা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ঢাকা জেলার দোহার থানার বিলাসপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লার কারসাজিতে ৪৫ মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না ইউনিয়নের ইউপি সদস্য ও সংরক্ষিত নারী সদস্যরা।  ইউপি চেয়ারম্যান আলাউদ্দিনের দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদ করাই ইউপি সদস্যদের তিনি কোনঠাসা করে রেখেছেন।

রোববার (১৮ অক্টোবর) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন ইউনিয়ন পরিষদের আবুল কাশেম, সোনাই বিবি, অঞ্জনাসহ ১০ জন ইউপি সদস্য।

সংবাদ সম্মেলনে ইউপি সদস্যরা অভিযোগ করেন, সরকারের কোনো অনুদান বা ভাতা এলে নিয়ম হলো তা চেয়ারম্যান ও সচিবের যৌথ অ্যাকাউন্টে রাখতে হবে। কিন্তু চেয়্যারম্যান কোনো নিয়মের তোয়াক্কা না করে নিজের অ্যাকাউন্টে এসব টাকা রেখে দেন। আমরা প্রথম নয় মাসের বেতন-ভাতা পেলেও বাকি ৪৫ মাস ধরে কোনো বেতন-ভাতা পাচ্ছি না। এর প্রতিবাদ করলে ইউপি চেয়ারম্যান তার নিজস্ব বাহিনী দিয়ে আমাদের ভয়ভীতি দেখান। কোনো উপায় না পেয়ে আমরা সংবাদ সম্মেলন করতে বাধ্য হয়েছি।

ইউপি সদস্যরা আরও বলেন, গত ২১ জুলাই চেয়ারম্যান তার গুদামজাত করা সরকারি ৩১৪ বস্তা চাল অন্যত্র সরিয়ে নিতে চাইলে জনগণ এতে বাধা দেয়। পরে উপজেলা রাজস্ব কর্মকর্তা (ভূমি) এসে গুদাম সিলগালা করে দেন। পরবর্তীতে স্থানীয় সংসদ সদস্যের নির্দেশে আমরা সেসব চাল গরিব মানুষের মধ্যে বিতরণ করি। এছাড়া ইউপি চেয়ারম্যান আলাউদ্দিনের অনিয়মের প্রতিবাদ করাই আমাদের নানাভাবে হুমকি দেয় তার লোকজন। তিনি প্রায় ১৫ মাস ধরে বিনা রেজুলেশনে একা ইউনিয়ন পরিষদ চালিয়ে আসছেন। আমরা সব সদস্য মিলে তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দেই। এরপরও তার অনয়িম, স্বজনপ্রীতি, বিধবা ভাতার বিপরিতে অর্থ নেওয়া, ভিজিএফ’র চাল দেওয়ার নামে তার অবৈধ বাণিজ্য থেমে নেই। আমরা এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
ইএআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa