ঢাকা, বৃহস্পতিবার, ৬ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

স্বাস্থ্যবিধি মেনে চললে করোনার দ্বিতীয় ধাক্কা মোকাবিলা সহজ হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
স্বাস্থ্যবিধি মেনে চললে করোনার দ্বিতীয় ধাক্কা মোকাবিলা সহজ হবে খুলনা জেলা করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির সভা

খুলনা: নিয়মিত সাবান-পানি দিয়ে হাত ধোয়া, বাইরে বের হলে মাস্ক পরা এবং শারীরিক দূরত্ব বজায় রাখার মতো স্বাস্থ্যবিধি মেনে চললে করোনাভাইরাসের দ্বিতীয় ধাক্কা মোকাবিলা করা সহজ হবে।

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাক্কা মোকাবিলায় কর্মপরিকল্পনা ঠিক করতে রোববার (১৮ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে খুলনা জেলা করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জানানো হয়, করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাক্কা সামলাতে খুলনা জেলা থেকে একটি কর্মপরিকল্পনা তৈরি করে ২০ অক্টোবরের মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হবে।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধিগুলো মেনে চলতে প্রচার জোরদার করা হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতেও পৃথকভাবে কোভিড এবং নন কোভিড সেবা চালুর কাজ শুরু হয়েছে। সাথে অক্সিজেন সিলিন্ডার সংখ্যা বাড়ানো ও হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা স্থাপনের কাজ চলছে। দপ্তরগুলোতে ‘নো মাস্ক নো সার্ভিস’ কার্যক্রম জোরদার করা হবে। সভায় কোভিড-১৯ রোগীর সংস্পর্শে আসা ব্যক্তিদের কোভিড পরীক্ষা নিশ্চিতের ওপর জোর দেওয়া হয়।

সভায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সী মো. রেজা সেকেন্দার, সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, খুলনা মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধিসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ১৮ , ২০২০
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa